রাষ্ট্রের তিন বিভাগের মধ্যে দ্বন্দ্ব রাষ্ট্রের জন্য খারাপ- প্রধানমন্ত্রী

রাষ্ট্রের তিন বিভাগের মধ্যে দ্বন্দ্ব রাষ্ট্রের জন্য খারাপ- প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাষ্ট্রের তিন বিভাগের মধ্যে দ্বন্দ্ব রাষ্ট্রের জন্য খারাপ এবং জনগণের মধ্যে তা ভুল বার্তা দেবে। তাই সব ধরনের সমস্যা আলোচনা করে সমাধান করতে বলেছেন তিনি।

সরকারের যে কোন আইন বাতিল করার ক্ষেত্রে বিচারপতিদের আরো সতর্ক হবার পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রধান বিচারপতি বলেন একটি মহল সরকার ও বিচার বিভাগের মধ্যে দূরত্ব তৈরির অপচেষ্টায় লিপ্ত রয়েছে ।

রাজধানীর কাকরাইলে সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য নতুন আবাসিক ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে ৭৬ জন বিচারপতির আবাসন সমস্যার সমাধান হলো। এক্ষেত্রে সরকারের ব্যয় হয়েছে প্রায় একশ’ ৭৪ কোটি টাকা।

আয়োজিত অনুষ্ঠানে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, বিচার বিভাগের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে অভিভাবক হিসেবে তাঁকে অবহিত করা হয়নি।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার, যুদ্ধাপরাধীদের বিচার সফলভাবে শেষ করায় বিচারপতিদের প্রতি কৃতজ্ঞতা জানান। ব্যাখ্যা দেন প্রধান বিচারপতির বক্তব্যের ।

এদিকে, রাজধানীর দৈনিক বাংলা মোড়ে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের নবনির্মিত ২৫তলা ভবন এবং শেরেবাংলা নগরে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও

দিনাজপুরে জেএমবির দুই সদস্য গ্রেফতার

দিনাজপুরের রানীগঞ্জ থেকে জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের সক্রিয় দুই