২০ উপজেলায় ভিশন সেন্টারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতা ভোগের বস্তু নয়, জনকল্যাণে কাজ করাই তার সরকারের লক্ষ্য। আওয়ামী লীগের রাজনীতিও জনগণের কল্যাণের জন্যই। দেশে প্রথমবারের মতো কমিউনিটি ভিশন সেন্টার কার্যক্রমের উদ্বোধন করে এসব মন্তব্য করেন প্রধানমন্ত্রী। বলেন, ভোটের রাজনীতি করতে গিয়ে জনবান্ধব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিলো বিএনপি-জামায়াত।

গোপালগঞ্জের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং গোপালগঞ্জসহ আটটি জেলার ২০ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, কমিউনিটি ভিশন সেন্টারগুলোর মাধ্যমে বিনামূল্যে ওষুধ, চশমাসহ চিকিৎসা পাবে দেশের প্রান্তিক জনগোষ্ঠী।

সরকার আন্তরিক বলেই ক্ষমতাকে দায়িত্ব হিসেবে নিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। শেখ হাসিনা জানান, এখন ২০ টি উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে সারাদেশে তা চালু হবে। বলেন, আওয়ামী লীগ জনকল্যাণে নানা উদ্যোগ নিলেও ক্ষমতার পালাবদলে সেসব জনবান্ধব প্রকল্প বন্ধ করে দিয়েছিলো বিএনপি-জামায়াত। হতদরিদ্রদের চিকিৎসায় ২০ কোটি টাকার বিশেষ তহবিল করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

You may also like

১৩ নভেম্বর, মঙ্গলবার ২০১৮

বেলা ১২:০৫ : বাংলা সিনেমা বিকেল ৫:২৫ :