জন্মদিনের ঠিক কয়েক ঘণ্টা আগে মামুনের পরপারে যাত্রা

হৃদরোগে আক্রান্ত হয়ে একুশে টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মামুনুর রশীদ মৃত্যুবরণ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সকাল এগারোটায় একুশে টেলিভিশন কার্যালয়ের নীচে তার প্রথম নামাজে জানাযার পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয় দ্বিতীয় নামাজে জানাজা। নড়াইলে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন তরুণ সাংবাদিক মামুনুর রশিদ।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মামুনুর রশিদ। কর্ম জীবনের শুরু বাংলাভিশনে। পরে বাংলাভিশন ছেড়ে যোগ দেন এশিয়ান টিভিতে। সেখান থেকে সবশেষ কর্মস্থল একুশে টেলিভিশন। কাজ করতেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ বিটে।

সোমবার রাতে বন্ধুর বাসায় হঠাৎ অসুস্থ বোধ করলে নেয়া হয় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে। কর্তব্যরত চিকিৎসক জানান, মামুনুর রশিদ আর নেই। জন্মদিনের ঠিক কয়েক ঘণ্টা আগে মামুনের এই পরপারে যাত্রা যেন কিছুতেই মেনে নিতে পারছেন না তার দীর্ঘ দিনের সহকর্মীরা। একুশে টিভি ভবনে প্রথম জানাজায় চোখের জলে চির বিদায় জানান সহকর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত তার দ্বিতীয় জানাযায় অংশ নেন সাংবাদিকতা বিভাগের শিক্ষক, সহপাঠি ও অনুজ শিক্ষার্থীরা। তার মৃত্যুতে শোক জানিয়েছেন ইটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, প্রধান বার্তা সম্পাদক জাহিদুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তা ও সাংবাদিকরা।

 

You may also like

সিরিয়ায় রুশ বিমান ধ্বংসের জন্য ইসরায়েল দায়ী: রাশিয়া

সিরিয়ার বন্দর নগরী লাতাকিয়ার আকাশে ১৫ আরোহীসহ রাশিয়ার