সারাদেশ

অর্থমন্ত্রী ভুল করেছেন : সিইসি

By অনলাইন ডেস্ক

September 06, 2018

২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচনের তারিখ বিষয়ে অর্থমন্ত্রী ভুল বলেছেন, বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তিনি জানান, নির্বাচনের তারিখ বিষয়ে কমিশন কিছু বলেনি। কোন আলোচনাও হয়নি। এভাবে তারিখ বলা অর্থমন্ত্রীর ঠিক হয়নি বলেও জানান সিইসি। অন্য কোন দেশের পরামর্শে বাংলাদেশে নির্বাচন পরিচালনা করা হবে না বলেও জানান নূরুল হুদা।

ফোরাম অব ইলেকশন ম্যানেজম্যান্ট বডি অফ সাউথ এশিয়া বা ফেম্বোসার দু দিন ব্যাপী সম্মেলন শেষে সংবাদ সম্মেলনে হাজির হন সংগঠনটি বিদায়ী সভাপতি আফগানিস্থানের প্রধান নির্বাচন কমিশনার এবং নতুন সভাপতি বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

দক্ষিণ এশীয় অঞ্চলের নির্বাচনী অভিজ্ঞতা বিনিময়ের এই ফোরামকে এগিয়ে নিতে সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলেও মন্তব্য করেন তারা। দু দিনের সম্মেলনে নয়টি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে সদস্য দেশগুলো। যা ঢাকা ঘোষণা হিসেবে অভিহিত হবে।

পরে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, নির্বাচনের তারিখ সম্পর্কে অর্থমন্ত্রীর মন্তব্য করা ঠিক হয়নি। ফেমবোসার সদস্য দেশগুলোর পারষ্পরিক অভিজ্ঞতা বিনিময় করলেও, কারো পরামর্শে নির্বাচন করবেন না বলেও জানান সিইসি। ফেমবোসার পরবর্তী সম্মেলন ভুটানে অনুষ্ঠিত হবে বলেও জানান নতুন সভাপতি কে এম নূরুল হুদা।

শারমিন ইব্রাহীম, বাংলাভিশন, ঢাকা।