জনগণের অধিকার প্রতিষ্ঠায় কখনো মাথা নত করেননি বঙ্গবন্ধু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন জনগণের অধিকার প্রতিষ্ঠায় কখনো মাথা নত করেননি বঙ্গবন্ধু। অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সবসময় আত্মত্যাগ করে গেছেন। বঙ্গবন্ধুর বিপক্ষে দেয়া স্পেশাল ব্রাঞ্চের রিপোর্টের মাধ্যমেই উঠে আসে মুক্তিযুদ্ধের আসল চিত্র।

শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের তথ্য নিয়ে প্রকাশিত ‘সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শুক্রবার গণভবনে বঙ্গবন্ধু ওপর লেখা ‘সিক্রেট ডকুমেন্টস অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ বইয়ের ১ম খন্ডের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর সময় তাঁর বিরুদ্ধে গোয়েন্দা সংস্থার করা গোপন প্রতিবেদনের ওপর ভিত্তি করে এই বইটি সম্পাদিত।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, এই বইয়ের মাধ্যমেই জনগন মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে। আওয়ামী লীগ সরকার আসার পর থেকে এই দেশের উন্নয়নের যাত্রা শুরু হয়। মাঝখানে আরো সাত বছর নষ্ট হয়েছে। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কথাও বলেন প্রধানমন্ত্রী।

‘সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ বইয়ের প্রথম খন্ডে তুলে ধরা হয়েছে ১৯৪৮ থেকে ১৯৫০ সাল পর্যন্ত বঙ্গবন্ধুর বিপক্ষে দেয়া স্পেশাল ব্রাঞ্চে সংরক্ষিত তথ্যগুলো।

You may also like

দলীয় সরকারের সব নির্বাচনই প্রশ্নবিদ্ধ: সুজন

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় জানিয়েছে