সাত দফা দাবিতে রাজশাহীতে কাল অনুষ্ঠিত হবে বিভাগীয় মহাসমাবেশ

সাত দফা দাবিতে রাজশাহীতে কাল অনুষ্ঠিত হবে বিভাগীয় মহাসমাবেশ। এই সমাবেশ থেকেই নির্বাচন ও আন্দোলন নিয়ে দিক নির্দেশনা আসবে বলে মনে করেন বিএনপিসহ ঐক্যফন্টের নেতাকর্মীরা। এদিকে, ঐক্যফন্টের মহাসমাবেশ যেন সফল না হয় সেজন্য পদে পদে বাধার সম্মুখীন হচ্ছে বলে আজ এক সংবাদ সম্মেলনে দাবি করেছে বিএনপি।

শুক্রবার রাজশাহীর মাদ্রাসা মাঠে আয়োজন করা হয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় সমাবেশ। বেগম খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা দাবিতে এর আগে সিলেট, চট্টগ্রাম ও ঢাকায় সমাবেশ হয়। সমাবেশে বক্তব্য রাখবেন শীর্ষ নেতা ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফন্টের কেন্দ্রীয় নেতারা।

সমাবেশ সফল করতে এরইমধ্যে প্রতিনিধি সম্মেলন, মাইকিং ও পোস্টারিং করা হয়েছে নগরীতে। কাজ চলছে মাদ্রাসা মাঠেও। বিএনপিসহ ঐক্যফন্টের নেতাকর্মীরা মনে করেন এই সমাবেশ থেকে কেন্দ্রীয় নেতারা আগামী নির্বাচন ও আন্দোলন নিয়ে দিক নির্দেশনা দিবেন।

এদিকে বৃহস্পতিবার দুপুরে নগরীর মালোপাড়া বিএনপির দলীয় কার্যালয়ে ঐক্যফন্টের নেতারা এক সংবাদ সম্মেলনে জানান, ১২টি শর্তে মাদ্রাসা মাঠে মহাসমাবেশের অনুমোদন দিয়েছে পুলিশ। একই সাথে তারা অভিযোগ করেছেন আন্দোলন, নির্বাচন ও সামবেশ যেন সফল না হয় সেজন্য বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রয়েছে। জনসভায় লোকসমাগম ঠেকাতে বাস বন্ধ করে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

অন্যদিকে, নাটোরে পরিবহন ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। এই ধর্মঘট রাজশাহীর সমাবেশে বিরূপ প্রভাব ফেলতে পারে বলেও আশঙ্কা ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের।

You may also like

নির্বাচনে দায়িত্ব পালনে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ; সিইসি’র

নিরপেক্ষতা বজায় রেখে নির্বাচনে দায়িত্ব পালনে সহকারি রিটার্নিং