এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি হবে বাংলাদেশে: অর্থমন্ত্রী

৪৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিসভার সদস্যরা । পরে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলের আন্দোলন নিয়ে আওয়ামী লীগের কোন মাথাব্যথা নেই । তারা যে লড়াই করছেন তা করতে থাকুক । এদিকে, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশের, বলেছেন অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এ সময় তার সাথে ছিলেন আওয়ামী লীগের সিনিয়র নেতা, নতুন মন্ত্রিসভার সদস্য ও সংসদ সদস্যরা। আওয়ামী লীগের সব অঙ্গ সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

পরে সাংবাদিকদের সাথে কথা বলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের । বলেন,বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়িত করার জন্য জনস্বার্থে কাজ করে যাবে নতুন মন্ত্রিসভা । বিরোধী দলের আন্দোলন নিয়েও কথা বলেন তিনি । এদিকে, সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন অর্থমন্ত্রী, আইনমন্ত্রী ও সংসদ সদস্যরা। শ্রদ্ধা নিবেদন শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, এবার বিশ্বব্যাংক নিজেরাই বলেছে সাত ভাগের উপরে বাংলাদেশের প্রবৃদ্ধি হবে, যা ইতিবাচক। আর আইনমন্ত্রী কথা বলেন ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে ।

বৃহষ্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. নাসিম বিএনপিকে উদ্দেশ্যে বলেছেন, নির্বাচনে জনগনের রায়কে সম্মানের সাথে গ্রহন করুন, সংখ্যায় যাই হোন না কেন, বিএনপিকে সংসদে আসার আহবানও জানান তিনি।

দিপন দেওয়ান, বাংলাভিশন, ঢাকা।

You may also like

কাশ্মীরে বন্দুকযুদ্ধে মেজরসহ ৫ ভারতীয় সেনা নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী হামলার রেশ কাটতে না