পরাজয়ের কারণ বিএনপিকেই খুঁজে বের করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্দোলনে যারা ব্যর্থ হয়, নির্বাচনে তারা কখনো জয়ী হয় না। সহিংস রাজনীতি, আগুন সন্ত্রাস, শীর্ষ নেতৃত্বে দুর্নীতি, মনোনয়ন বাণিজ্য আর যুদ্ধাপরাধীদের মনোনয়ন দেয়ায় নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে বলেও মনে করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ মানুষ শান্তি, স্বস্তি, উন্নয়ন-সমৃদ্ধির আকাঙ্খা থেকেই ভোট দিয়ে বিপুল ভাবে আওয়ামী লীগকে জয়ী করেছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার রাজধানীর কৃষিবীদ ইন্সিটিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। আলোচনায় সভাপতির বক্তব্যে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন সমালোচনার জবাব দেয়ার পাশাপাশি নির্বাচনে বিএনপির ভরাডুবির কারণ ব্যাখ্যা করেন।

যে আকাঙ্খা নিয়ে মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে বিপুল ভাবে জয় যুক্ত করেছে তা পূরণে আগামী পাঁচ বছর সরকারের কঠিন পরীক্ষা বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীনতা বিরোধীরা আরো কোন দিন ক্ষমতায় এসে যেন দেশের উন্নয়ন-অগ্রযাত্রা ব্যাহত করতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকার আহবানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

You may also like

সন্তানরা ক্ষমা করলেও, ক্ষমা করেনি আদালত

সন্তানরা চাইলেও ক্ষমা করেনি আদালত। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ১৩