ভোটার তালিকা হালনাগাদ শুরু আজ

জনগণের চাওয়া অনুযায়ী সরকার প্রত্যাশা পূরণ করেছে, তাই ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে রাজশাহীতে এ মন্তব্য করেন তিনি। অন্যদিকে, রাজবাড়িতে ভোটার তালিকা কার্যক্রম উদ্বোধন করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, তথ্য সংগ্রহকারীদের বিচক্ষণতার সাথে নতুন ভোটারদের তথ্য নেয়ার তাগিদ দিয়েছেন।

নির্ভুল তথ্য দিন, সঠিক জাতীয় পরিচয়পত্র বুঝে নিন- এই স্লোগান নিয়ে সারা দেশে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন। ২৩ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে যাদের বয়স ১৮ বছর তাদের ভোটার করা হবে, একই সাথে যাদের বয়স ১৬ তাদেরও আগাম তথ্য সংগ্রহ করা হবে। জীবিত ভোটারের নাম যেন মৃত ভোটারের তালিকায় না ওঠে, কেউ যেন দ্বৈত ভোটার হতে না পারে এমন ১৬ টি নির্দেশনা দিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েচে। সকালে রাজবাড়ী জেলায় যা উদ্বোধন করেন সিইসি কে এম নূরুল হুদা।

এছাড়া, চট্টগ্রাম, সিলেট ও সাভারেও অন্যান্য নির্বাচন কমিশনাররা এ কার্যক্রম উদ্বোধন করেন। রোহিঙ্গারা যেন কোনভাবেই ভোটার হতে না পারে সেজন্য রোহিঙ্গা অধ্যুষিত ৩২ উপজেলায় বিশেষভাবে সতর্ক কমিশন। কমিশনএর মতে সব নির্বাচন সুষ্ঠু করতে চেষ্টা করছে তারা, তাই ভোটারদের উচিৎ সব নির্বাচনে ভোট দিতে আসা। তথ্য সংগ্রহের পর ২৫ মে থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে গিয়ে নতুন ভোটাররা ছকি ও আঙ্গুলের ছাপ দিতে পারবেন। এবারই প্রথম ভোটার করা হবে হিজড়াদের।

শারমিন ইব্রাহীম, বাংলাভিশন

You may also like

সংসদ ভবনে অধ্যাপক মোজাফফরের প্রথম জানাজা অনুষ্ঠিত

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং সর্বস্তরের জনসাধারনের শ্রদ্ধায় বিদায় নিলেন