দুদকের নোটিশের প্রতিবাদে সাংবাদিকদের বিক্ষোভ

সাক্ষ্য নেয়ার জন্য সাংবাদিককে হুমকি দিয়ে চিঠি দেয়ায় দুর্নীতি দমন কমিশনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছেন সাংবাদিকরা। তারা জানান, দুদকের দুর্নীতির খবর প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে ক্ষেপেছে প্রতিষ্ঠানটি। তবে হুমকি দিয়ে দেয়া চিঠি কোনভাবেই মেনে নেয়া যায় না । এদিকে, বিক্ষোভের পর এ ধরণের চিঠি দেয়ায় সংশ্লিষ্ট কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে দুদক ।

দুর্নীতি দমন কমিশনের পরিচালক এনামুল বাছিরকে ঘুষ দেয়ার তথ্য জানিয়েছিলের সদ্য সাময়িক বরখাস্ত হওয়া ডিআইজি মিজান। এ সংক্রান্ত রিপোর্ট প্রচারিত হয় বিভিন্ন গণমাধ্যমে । এছাড়া আরো অনেকের ঘুষ লেনদেনের বিষয়েও রিপোর্ট প্রকাশ হয়েছে। তদন্তের স্বার্থে সাংবাদিক দিপু সরোয়ার ও ইমরান হোসেন সুমনকে সাক্ষ্য নেয়ার জন্য চিঠি দেয় দুদক । তবে দিপু সরোয়ারকে পাঠানো চিঠির ভাষা হুমকির মত বলে মনে করছেন সাংবাদিকরা । এর প্রতিবাদে সকালে দুদক কার্যালয়ের সামনে বিক্ষোভ করে বিভিন্ন সাংবাদিক সংগঠন ও মাঠ পর্যায়ের সাংবাদিকরা ।

এ ধরণের চিঠি সাংবাদিকদের মর্যাদা ক্ষুন্ন করেছে বলে মনে করেন বিক্ষুব্ধ সাংবাদিকরা। সাংবাদিক দিপু সরোয়ার নিজেও মনে করেন দুদকের পাঠানো চিঠিতে মনে হয়নি প্রতিষ্ঠানটি সহযোগিতা চেয়েছে। এদিকে, বিক্ষোভের এক পর্যায়ে দুদক জানায়, চিঠির জন্য শোকজ করা হয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তাকে । চিঠি প্রত্যাহার না হলে বৃহস্পতিবার সকালে আবারো দুদক কার্যালয়ের সামনে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।

আরিফুল হক, বাংলাভিশন, ঢাকা ।

You may also like

আজও আন্দোলনে উত্তাল বুয়েট

আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে বুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন