একনেকে ৫,৪৯৪ কোটি টাকার ১২টি প্রকল্প অনুমোদন

মহাসড়কে চালক ও শ্রমিকের জন্য বিশ্রামাগার তৈরিতে মানবিক হওয়া এবং রাস্তায় শৃঙ্খলা ফেরানোর তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক সভায় সড়ক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে রাস্তার পাশে গাছপালা রাখার পরামর্শও দেন তিনি।

মঙ্গলবার একনেক বৈঠকে পাঁচ হাজার চারশ ৯৪ কোটি টাকা ব্যয়ে ১২ টি প্রকল্প অনুমোদনের সময় এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। অনুমোদিত প্রকল্পের মাঝে রয়েছে বেনাপোল স্থলবন্দরের কার্গো পরিবহনে টার্মিনাল নির্মাণ। নিজস্ব অর্থায়নে অবকাঠামো নির্মাণের এই প্রকল্পে খরচ হবে দুইশ’ ৮৯ কোটি ৬৮ লাখ টাকা। এছাড়া, মিয়ানমার সীমান্তের কাছে আলীকদম-পোয়ামুহুরি সড়ক নির্মাণের ব্যয় ধরা হয়েছে পাঁচশ’ নয় কোটি টাকা। নিরাপদ মহাসড়ক নিশ্চিতে চার মহাসড়কের পাশে গাড়ি পার্কিং করে চালকরা যাতে বিশ্রাম নিতে পারে সেজন্য তৈরি করা হবে নতুন বিশ্রামাগার।

এ প্রকল্পে সোয়া দুইশ কোটি টাকা খরচ হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান । অন্য প্রকল্পের মধ্যে উত্তরায় পয়:শোধনাগার নির্মাণের জমি অধিগ্রহণে এক হাজার ৩৯৮ কোটি টাকা এবং রাজধানীর মিরপুরে সড়ক প্রশস্তকরণ এবং কালশী ফ্লাইওভার তৈরিতে ব্যয় হবে এক হাজার ১২ কোটি টাকা।

You may also like

ফোনালাপ বিকৃতভাবে আংশিক প্রচার হয়েছে: নূর

ডাকসু ভিপি নুরুল হক নুরের দাবি, তার ফোনালাপ