বঙ্গবন্ধু স্যাটেলাইটে বেসরকারি টিভির সম্প্রচার উদ্বোধন

আত্মীয়, পরিবার, দল, মত – কোন কিছু বিবেচনায় না নিয়েই দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে, জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু স্যাটেলাইট–১ এর মাধ্যমে দেশের বেসরকারি টেলিভিশনগুলোর সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করে এ কথা জানান তিনি। সরকারের বিরুদ্ধে খবর প্রকাশে বাধা নেই জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কোনভাবেই যেন মিথ্যা অপপ্রচার না চালানো হয়। কারণ, এতে সাধারণ মানুষ আত্মবিশ্বাস হারিয়ে দিশেহারা হয়ে পড়ে।

উৎক্ষেপণের এক বছর চার মাসেই মধ্যেই আয়ের খাতা খুলতে যাচ্ছে বঙ্গবন্ধু স্যাটেলাইট–১। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর একটি হোটেলে স্যাটেলাইটটির মাধ্যমে দেশের বেসরকারি টেলিভিশনগুলোর সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। এতে বেসরকারি চ্যানেলগুলোর স্যাটেলাইট খরচ কমে আসবে। বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রম সম্প্রচারের জন্য চুক্তিবদ্ধ হয়ে বেসরকারি টিভি মালিকদের সংগঠন এ্যাটকোর পক্ষ থেকে নিরবচ্ছিন্ন ও মানসম্মত সেবা নিশ্চিত করার ওপর জোর দেয়া হয়।

বেলা পৌনে বারোটার দিকে কার্যক্রমের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি টেলিভিশন চালু করার পেছনে তার উদ্দেশ্য ব্যাখ্যা করেন। কথাপ্রসঙ্গে প্রধানমন্ত্রী চলমান দুর্নীতি বিরোধী অভিযান সম্পর্কে মন্তব্য করেন। বলেন, দুর্নীতির প্রশ্নে আত্মীয়, পরিবার, দল, মত কোন কিছুই যেন বিবেচনায় না নেয়া হয় । বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে ভবিষ্যতে দেশের প্রত্যন্ত অঞ্চলে ই-এডুকেশন, ই-লার্নিং, টেলি-মেডিসিন সেবা চালুরও পরিকল্পনা রয়েছে সরকারের।

সাইমুল হক, বাংলাভিশন, ঢাকা।

You may also like

ফোনালাপ বিকৃতভাবে আংশিক প্রচার হয়েছে: নূর

ডাকসু ভিপি নুরুল হক নুরের দাবি, তার ফোনালাপ