সব ভবনে তালা দেয়ার হুমকি বুয়েট শিক্ষার্থীদের

আগামীকাল দুপুর দুইটার মধ্যে আল্টিমেটাম বিষয়ে ভিসিকে আলোচনায় বসার দাবি জানিয়েছে বুয়েটের আন্দোলনকারি শিক্ষার্থীরা । না হলে সব ভবনে তালা ঝুলিয়ে দেয়ার ঘোষণা দিয়েছে তারা। আর শুক্রবার বিকালের মধ্যে ১০ দফা দাবি না মানলে বুয়েটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়েছে আন্দোলনকারীরা। আজও ভিসির অপসারণ চেয়েছে বুয়েট শিক্ষক সমিতি। এদিকে, আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে শুক্রবার বিকেল ৫টায় বৈঠক করার প্রস্তাব দিয়েছেন উপাচার্য ড. সাইফুল ইসলাম। তবে শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি মানলেই উপার্যের সাথে বৈঠকে বসবেন তারা।

সকালে বুয়েটের বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে প্রধান ফটকে শহীদ মিনারে সমবেত হয় শিক্ষার্থীরা। এরপর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে আন্দোলনকারীরা। তারা বলেন, ১০ দফা দাবির মধ্যে হল প্রভোস্টের পদত্যাগ ছাড়া আর কিছুই মানা হয়নি। দ্রুত দাবি আদায়ে নতুন আল্টিমেটাম তাদের।

এরপর মিছিলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা। আবরারের খুনিদের দ্রুত বিচারের দাবিতে স্লোগানে মুখর হয় বুয়েট ক্যাম্পাস। পরে, বুয়েটের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন তারা। সাধারণ শিক্ষার্থীলা বলেন, বুয়েটের স্বাভাবিক পরিবেশ নিশ্চিত না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেনা না তারা। এদিকে, শিক্ষক সমিতির বৈঠক শেষে আবারো উপাচার্য্যের পদত্যগ চাইলেন শিক্ষকরা। শিক্ষার্থীদের দাবি অনুযায়ি বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার দলীয় রাজনীতি বন্ধের সাথে সমর্থন জানিয়েছেন শিক্ষকরাও।

বাংলাভিশন, ঢাকা।

You may also like

সরকার যতদিন চাইবে মাঠে থাকবে সেনাবাহিনী : সেনাপ্রধান

সরকার যতদিন চাইবে ততদিনই মাঠে থাকবে সেনাবাহিনীর সদস্যরা।