বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী

এসএসসি পরীক্ষা পর্যন্ত কোন বিভাগ না রাখার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, বিজ্ঞান ও কারিগরী শিক্ষায় দক্ষতা অর্জন জরুরি। এজন্য বিশ্ববিদ্যালয়গুলোর মান নিশ্চিতের পাশাপাশি নজরদারি বাড়াতে মঞ্জুরি কমিশনকে শক্তিশালী করার তাগিদও দেন প্রধানমন্ত্রী।

ভালো ফলাফল ও জ্ঞান অর্জনে উৎসাহ দিতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-ইউজিসি। এরই ধারাবাহিকতায় সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর পাওয়া ১৭২ জন মেধাবী ও কৃতী শিক্ষার্থী পেলো প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসব কৃতী শিক্ষার্থীকে পদক দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, যে কোন ভালো কিছু করতে প্রয়োজন দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাস। বর্তমানের তরুণদের আগামীতে দেশপ্রেম ও আত্মত্যাগের মাধ্যমে জাতিকে দিতে হবে সঠিক নেতৃত্ব। শেখ হাসিনা বলেন, আগামীর শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় জোর দিতে হবে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ভিত্তিক শিক্ষায়। শিক্ষার প্রসারকে সারাদেশে ছড়িয়ে দিতে বিষয় ভিত্তিক প্রতিষ্ঠান গড়ে তোলার পাশাপাশি শিক্ষার সঠিক মান নিশ্চিত করার ওপর গুরুত্ব দেন প্রধানমন্ত্রী। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ পালনে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৈয়দ আব্দুল মুহিত, বাংলাভিশন,ঢাকা।

You may also like

জনগণকে ঘরে থাকার আহ্বান ওবায়দুল কাদেরের

করোনা ভাইরাস প্রতিরোধে দলীয় নেতকর্মীসহ দেশের সবাইকে প্রধানমন্ত্রী