টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিনে টুঙ্গিপাড়ায় তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে পারিবারিক স্মৃতি বিজড়িত বাড়িতে কিছুক্ষণ অবস্থান করেন প্রধানমন্ত্রী। শতবার্ষিকীর আয়োজনে বিশেষ অ্যারোবেটিক ডিসপ্লে প্রদর্শন করে বিমানবাহিনী।

১০০ বছর আগে এখানে জন্ম তার। এখানেই চিরনিদ্রায় শায়িত । তিনিই বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এ সমাধিতে যেন মিলন ও বিরহের মেলা।বেলা ১০টায় এখানে পৌছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি পৌছলে তাকে স্বাগত জানান তিনি।

শততম জন্মদিনে প্রথমে জাতির পিতাকে শ্রদ্ধা জানান রাষ্ট্রপ্রধান। পরে শ্রদ্ধা জানান সরকারপ্রধান। চৌকস সেনাদল–গার্ড অব অনারে বাংলাদেশের পক্ষে সম্মান জানান–জনতার মুজিবকে। দলীয় নেতাকর্মীদের নিয়ে আরও একবার শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি। সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের সদস্যরা।

জাতির জনক ও ১৫ আগস্টে শহীদ পরিবারের সদস্যদের জন্য করা হয় বিশেষ দোয়া ও মোনাজাত। পরে বিমানবাহিনী প্রদর্শন করে বিশেষ ফ্লাই পাস্ট। অ্যারোবেটিক ডিসপ্লের মাধ্যমে ১০০ লিখে জন্ম শতবার্ষিকীর আবহ ফুটিয়ে তোলে যুদ্ধবিমানগুলো।

You may also like

ওয়াশিংটনসহ ২৫টি শহরে কারফিউ

কারফিউ জারি আর ন্যাশনাল গার্ড সদস্যদের মোতায়নের পর