করোনা শনাক্ত ও চিকিৎসা নিয়ে বিভ্রান্তি

করোনা শনাক্ত ও চিকিৎসা নিয়ে চরম বিভ্রান্তি আর ভোগান্তির মধ্যে রয়েছে সাধারণ মানুষ। রাজধানীর হাসপাতালগুলোর দ্বারে দ্বারে ঘোরার পাশাপাশি আইইডিসিআর থেকেও পর্যাপ্ত সেবা না পাওয়ার অভিযোগ উঠেছে। সহজে মিলছে না হটলাইনের সংযোগও। অনেকটা দেরিতে হলেও বেশ কিছু নতুন পদক্ষেপের কথা জানিয়েছে আইইডিসিআর।

দেশে একদিকে যেমন বাড়ছে করোনা রোগীর সংখ্যা তেমনি বাড়ছে সাধারাণ মানুষের মধ্যে আতংক। করোনার সঙ্গে সাধারণ জ্বর সর্দির উপসর্গের মিল থাকায় দুশ্চিন্তা কাটাতে পারছেন না স্বজনরা। বিভিন্ন হাসপাতলে গিয়ে ভর্তি না করাতে পেরে শেষ রোগী নিয়ে মহাখালীর আইইডিসিআর-এ চলে আসছেন অনেকে। করোনার হটলাইন নম্বরগুলোয় অসংখ্য বার ফোন করে সাড়া না পাওয়ার অভিযোগও করেছেন তারা।

হটলাইন ব্যস্ত থাকার কথা স্বীকার করেছে আইইডিসিআর। বিকল্প হিসেবে সংস্থাটির পরিচালক জানিয়েছেন, ইমেইল ফেসবুকের মাধ্যমে পরামর্শ নেয়া যাবে। এ সেবায় নতুন একটি অ্যাপ ডেভেলপের কথাও জানান তিনি।  যারা ইমেইল, ফেসবুক বা অ্যাপের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন তাদের হটলাইনে ফোন না করার অনুরোধ জানিয়েছে আইইডিসিআর। তবে এসব পদক্ষেপ এত দেরিতে কেন নেয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন ভুক্তভোগীরা। তবে রোগীদের ভোগান্তির অভিযোগ অস্বীকার করেছেন স্বাস্থ্যমন্ত্রী। পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে বলে দাবি করেন মন্ত্রী।

You may also like

সামাজিক দূরত্বের কোনো বালাই নেই লঞ্চে

সামাজিক দূরত্বের কোনো বালাই নেই লঞ্চে। যাত্রীরা মানছেন