জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তিনজনের মৃত্যু

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শেরপুর, কুষ্টিয়া ও দিনাজপুরে তিন জনের মৃত্যু হয়েছে। তবে তারা করোনা আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তাদের বাড়ির আশেপাশের বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া, দেশের বিভিন্ন জায়গায় সন্দেহভাজনদের এখনো কোয়ারেন্টিনে নেয়া হচ্ছে।

শেরপুরের নালিতাবাড়িতে শ্বাসকষ্টে একজনের মৃত্যু হয়েছে। তার মৃতদেহের নুমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। এ ঘটনায় তার বাড়ির আশেপাশের ১০টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। এদিকে, কুষ্টিয়ায় তিন দিনের জ্বর ও শ্বাসকষ্টে মারা গেছেন এক অটোচালক। সোমবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। মৃতদেহের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে আইইডিসিআরে।

দিনাজপুরের বিরামপুরেও একই উপসর্গ নিয়ে মারা গেছেন একজন। করোনা ছিলো কিনা তা পরীক্ষা করতে মৃত ব্যক্তির নমুনা পাঠানো হয়েছে আইইডিসিআরে। মৃত ব্যক্তি ইতালি ফেরত প্রবাসীর বাড়িতে কাজ করতেন। রংপুরের আট জেলায় ২৪ ঘন্টায় নতুন করে ৫৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মৌসুমি রোগ বালাইয়ে আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সিলেটে গত ২৪ ঘন্টায় নতুন করে কাউকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়নি। গত ১০ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯১৯ জন। গাইবান্ধায় আমেরিকা প্রবাসী দু’জনসহ তাদের সংস্পর্শে আসা আরও দুজন আইসোলেসনে রাখা হয়েছে। লক ডাউন করে রাখা হয়েছে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন পৌর পার্কটি।

সাতক্ষীরায় নতুন আরো একশ ৫২ জনসহ দুই হাজার পাঁচশ ৪২ জন হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। ছাড়পত্র দেয়া হয়েছে ২৪৫ জনকে। জয়পুরহাটের কালাইয়ে করোনা ভাইরাসের লক্ষণ থাকায় এক যুবককে আইসোলেশনে রাখা হয়েছে। সেই সাথে ওই পরিবারের তিন জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে, ঝিনাইদহে করোনা সন্দেহে আইসোলেশনে রাখা শিক্ষার্থীর শরীরে করোনা’র জীবানু না পাওয়ায় তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। খাগড়াছড়িতে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ১১৩ জন। করোনা আতংকে রোগী শূন্য হয়ে পড়েছে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল। টাঙ্গাইলে নতুন ৫২ জনসহ পাঁচশ ৫৫ জনকে হোম কোয়ারেন্টিনে রয়েছে।

এদিকে, গাজীপুরের মেঘডুবি মা ও শিশুকল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে থাকা ৩৬ ইতালি প্রবাসীকে ছাড়পত্র দেয়া হয়েছে । ছাড়পত্র পেয়ে বাসায় ফিরেছেন তারা। গেছেন । চিকিৎসকসহ সকলের সার্বিক সহযোগিতায় কোয়ারেন্টিন সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন, গাজীপুরের সিভিল সার্জন।

You may also like

০৪ জুন, বৃহস্পতিবার ২০২০

সকাল ৮:৩০ : দিন প্রতিদিন বেলা ১১:০৫ :