দেশে করোনা আক্রান্ত আরো তিনজন শনাক্ত

করোনা ভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরো একজন মারা গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ নিয়ে করোনায় আক্রান্ত মোট মৃতের সংখ্যা ৬ জন। এছাড়া নতুন করে আরো তিনজন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানান তিনি। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৪ জনে দাঁড়ালো বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। সরকারী নির্দেশনা না মেনে সবাই বাইরে ঘোরাফেরা করে দেশকে ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে অভিযোগ করে স্বাস্থ্যমন্ত্রী সবাইকে ঘরে থাকার আবারো আহ্বান জানান।

করোনা ভাইরাসে আক্রান্ত ও সর্বশেষ জানাতে প্রতিদিনের মতো বুধবার দুপুরে ব্রিফিং করে স্বাস্থ্য অধিদপ্তর। অনলাইনের এই ব্রিফিংয়ে বাসা থেকে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরো একজন মারা গেছেন। করোনা ভাইরাস শনাক্ত করতে সন্দেহভাজন সবাইকে পরীক্ষা করার আহ্বান জানান তিনি।

জনগণ সরকারী নির্দেশনা মানছে না অভিযোগ সবাইকে স্বাস্থ্য নির্দেশনা মেনে চলার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। করোনা আক্রমণের শুরু থেকে এ পর্যন্ত হাজার হাজার ফোন কল থাকলেও পরীক্ষা করা হয়েছে মাত্র ১৬৩২ জনকে। এতে পরিজিটিভ পাওয়া গেছে ৫৪ জন অর্থাৎ শতকরা হিসেবে ৩ দশমিক ৩ জন। এর মধ্যে বুধবার পর্যন্ত মারা গেছেন ৬ জন অর্থাৎ করোনা আক্রান্তে বাংলাদেশে মৃতের হার ১১ দশমিক এক। পরীক্ষা যাতে বেশি হয় এজন্য ঢাকার বাইরে হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন এমআইএস পরিচালক ডাক্তার হাবিবুর রহমান। জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মারা যাওয়া সবার নমুন পরীক্ষা করা হয়েছে, কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি বলে জানান তিনি।

ইমরুল কায়েস, বাংলাভিশন,ঢাকা।

You may also like

ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি আইসিসির

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়ছে