গত ২৪ ঘণ্টায় আরো দুজন করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় আরো দুজন করোনায় আক্রান্ত হয়েছে। তবে, কেউ মারা যায়নি। এ নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৫৬ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আক্রান্ত দুজনই পুরুষ। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, প্রধানমন্ত্রী আজকের মধ্যে দেশের প্রতি উপজেলা থেকে দুজন করে অন্তত এক হাজার সন্দেহভাজনের নমুনা সংগ্রহ করতে জেলার সিভিল সার্জনদের নির্দেশ দিয়েছেন। নমুনাগুলো পরীক্ষা করা হবে আগামীকাল।

প্রতিদিনের মতো করোনা আক্রান্তের সর্বশেষ অবস্থা জানাতে রাজধানীর মহাখালীতে ব্রিফিং করে স্বাস্থ্য অধিদপ্তর। এতে এমআইএসের পরিচালক ডাক্তার হাবিবুর রহমান জানান, বিদেশ থেকে দেশে আসা চারশো জন লোকের সবাইকে স্ক্রিনিং করা হয়েছে। এ নিয়ে বিদেশ ফেরতের সংখ্যা প্রায় ৬ লাখ ৬৭ হাজার। তবে তাদের সবাইকে পরীক্ষা করার দরকার হয়নি। করোনা পরীক্ষার পরিধি বাড়ানো হচ্ছে বলেও জানান তিনি।

পর্যায়ক্রমে দেশের সব হাসপাতালে পিপিইসহ অন্যান্য সামগ্রী পৌঁছে দেয়া হবে বলে জানান সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএসএইচের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদুল্লাহ। তবে করোনায় ২০ লাখ লোক মারা যেতে পারে বলে বিবিসিসহ অন্যান্য আন্তর্জাতিক গণমাধ্যমের দেয়া খবর সম্পর্কে এখনই কিছু বলা যাবে না বলে জানান তারা। ইমরুল কায়েস, বাংলাভিশন, ঢাকা

You may also like

ঈদ-উল-ফিতরের ৭ম দিন, ২০২০

সকাল ১০:০৫ : বাংলা চলচ্চিত্র ‘এক মন এক