দেশে আরো ৫ জন করোনা রোগী শনাক্ত

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচজন। এনিয়ে কোভিড-১৯ এ মোট আক্রান্ত হলেন ৬১ জন। এরমধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান, করোনা পরীক্ষার জন্য ১৪টি ল্যাব চালু আছে। প্রস্তুত করা হবে ২৮টি ল্যাব। মজুদ আছে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জমাদিও।

করোনা এখন বিশ্বজুড়েই আতঙ্ক। বাংলাদেশে এপর্যন্ত ৬১ জন আক্রান্ত হয়েছেন করোনা বা কোভিড-১৯ ভাইরাসে। এরমধ্যে গত ২৪ঘন্টায় নতুন শনাক্ত হয়েছেন ৫জন। তবে, আক্রান্ত কারো মৃত্যু হয়নি, সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। কিটসের সঙ্কট নেই, তাই নিরাপদ থাকতে পরীক্ষার ওপর গুরুত্ব দেন স্বাস্থ্যমন্ত্রী।

ব্রিফিংয়ে করোনা পরিস্থিতির বিভিন্ন পরিসংখ্যান তুলে ধরেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। জানান, গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন জেলা থেকে ৫১৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন আক্রান্ত পাঁচ জনের তিনটি পজেটিভ নমুনাই ঢাকার বাইরের ল্যাবে শনাক্ত হয়েছে।

নতুন করে ২৪৮ জনকে কোয়ারেন্টিন করা হলেও আনুষ্ঠানিকভাবে মুক্ত হয়েছেন ৪৮ হাজার। আর আইসোলেশনে আছেন ৮২ জন। দেশে প্রতিদিন কোনো না রোগ বা দুর্ঘটনায় আড়াই হাজার মানুষের মৃত্যু হয়। তাই করোনার কারণে হঠাৎ মৃত্যু বেড়ে গেছে এমনটা মানতে নারাজ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

রিশান নাসরুল্লাহ
বাংলাভিশন, ঢাকা

You may also like

ওয়াশিংটনসহ ২৫টি শহরে কারফিউ

কারফিউ জারি আর ন্যাশনাল গার্ড সদস্যদের মোতায়নের পর