অপ্রয়োজনে ঘোরাফেরা করায় পথচারীদের জরিমানা

অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরার কারনে পথচারীদের জরিমানা ও বিভিন্ন ধরনের শাস্তি দেয়া শুরু করেছে আইন-শৃংখলা বাহিনী। এছাড়া, মূল সড়কে বের হয়ে বৈধ কাগজপত্র দেখাতে না পারায় মামলা ও গাড়ি জব্দ করছে পুলিশ। রাজধানীর বিভিন্ন এলাকায় এই আইনি ব্যবস্থা শুরু হয়েছে আজ সকাল থেকে। এদিকে, কোম্পানীর পক্ষ থেকে বন্ধ থাকলেও রাস্তায় রাইড শেয়ারিংয়ের দৌরাত্ব বেড়েছে।

শুক্রবার সকাল থেকে উত্তরার রাস্তায় টহলে বের হয় বাংলাদেশ সেনাবাহিনী। পথে অনেককে সচেতন করা হয়, দেয়া হয় মাস্ক। টহল দেয়ার সময় মাইকে বারবার সতর্ক করা হয় বাসিন্দাদের। তারপরও অপ্রয়োজনে রাস্তাঘাটে চলাফেরা এবং মাস্ক ব্যবহার না করার জন্য ম্যাজিস্ট্রেট একেকজনকে ২শ টাকা জরিমানা করেন। রাস্তায় বের হয়ে জনগনকে জটলা না করার পরামর্শ দেয় সেনাবাহিনী।

রাজধানীর বিভিন্ন সড়কে নিষেধ থাকার পরও মোটরসাইকেল, গাড়ি, রিকশাযোগে চলাচল করছে নগরবাসী। এমনকি রাইড শেয়ারিং করে যাত্রী বহন করছে অনেকে। কেউ দেখাচ্ছেন হাসপাতালে থাকা রোগীর অজুহাত, কেউ পরিচয় দিচ্ছেন জ্বীন-ভুত তাড়ানোর ওঝা, কেউবা বলছেন পেটের দায়ে রাস্তায় বেড়িয়েছেন। এসময় অনেকে আইডি কার্ড, যানবাহনের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় মামলার মুখোমুখি হয়েছে। করোনাভাইরাস মোকাবেলায় ছুটির এই সময়ে সবাইকে ঘরে থাকার বার বার অনুরোধ জানান আইন-শৃংখলা বাহিনী।

দিপন দেওয়ান, বাংলাভিশন, ঢাকা।

You may also like

ওয়াশিংটনসহ ২৫টি শহরে কারফিউ

কারফিউ জারি আর ন্যাশনাল গার্ড সদস্যদের মোতায়নের পর