করোনায় দেশে একদিনে রেকর্ড ১৮ জন আক্রান্ত, মৃত ১

দেশে গত ২৪ ঘণ্টায় আরও নতুন করে ১৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন একজন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৯ জন। সব মিলিয়ে করোনা রোগীর সংখ্যা ৮৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন। কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনায় মারা যাওয়া আরেকজন হচ্ছেন পুরুষ। তার বয়স ৫৫ বছর। তিনি নারায়ণগঞ্জের বাসিন্দা ছিলেন।

ডা. সেব্রিনা জানান, সারাদেশে এখন ১৪টি কেন্দ্রে নমুনা সংগ্রহ করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় মোট তিনশ’ ৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৩ জন শনাক্ত হয়েছে আইইডিসিআর-এর এর পরীক্ষায়। বাকি পাঁচজন অন্যান্য হাসপাতালের পরীক্ষায় ধরা পড়েছে। ডা. সেব্রিনা বলেন, ১৮ জনের বেশির ভাগ বিভিন্ন ক্লাস্টারের অংশ।

ঢাকার বাসাবো এলাকায় ৯ জন রোগী পাওয়া গেছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে। এছাড়া টোলারবাগে-৬ এবং পুরো মিরপুরে আরও পাঁচজন সব মিলিয়ে মোট ১১ জন রোগী রয়েছে। এছাড়া, নারায়নগঞ্জ এবং মাদারীপুরেও রোগী শনাক্ত হয়েছে মোট ১০ জন।

You may also like

বাংলামোটরে বাসচাপায় নিহত ২

রাজধানীর বাংলামোটরে বাসচাপায় মোটর সাইকেল আরোহীসহ দুইজন মারা