করোনায় দেশে আরো ২২ জনের মৃত্যু

করোনায় আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা প্রতিদিনই রেকর্ড ভাঙছে। দেশে আরও ২২ জনের মৃত্যু হলো গত ২৪ ঘন্টায়। এতে করে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪০৮ জন। নতুন আক্রান্ত এক হাজার ৭৭৩ জন। এনিয়ে মোট আক্রান্ত ২৮ হাজার পাঁচশ’ ১১ জন। স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এদিকে, স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে পিকের দিকে যাচ্ছে। ছোট বাচ্চাদের নিয়ে শপিংয়ে যাওয়া বন্ধ না করলে ঈদ নিরানন্দ হয়ে যাবে বলেও মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

সারাদেশের ৪৭টি ল্যাবের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্তদের শনাক্তের প্রক্রিয়া চলছে। রেকর্ড ভেঙ্গে বেড়েই চলেছে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা। নতুন করে ১০ হাজার ২৬২ টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১ হাজার ৭৭৩ জন। গত ২৪ ঘন্টায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ৬০২ জন। নতুন আইসোলেশনে রয়েছে ১৫৪ জন।

এদিকে, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস করোনা চিকিৎসার জন্য তৈরী ওষুধ রেমডেসিভি সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে তুলে দেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেকের হাতে। আনুষ্ঠানিকতা শেষে স্বাস্থ্য মন্ত্রী বলেন, করোনার এখনো পর্যন্ত কোন চিকিৎসা নেই। সেক্ষেত্রে এই ওষুধ ব্যবহার হবে মুমুর্ষূ রোগিকে বাঁচাতে। তাই সামাজিক দুরত্ব, মাস্ক ব্যবহার এবং প্রয়োজন ছাড়া সবাইকে বের না হওয়ার অনুরোধ জানান স্বাস্থ্য মন্ত্রী।

দিপন দেওয়ান, বাংলাভিশন, ঢাকা।

You may also like

বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের আনুষ্ঠানিকতা

করোনাভাইরাসের কারণে বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের