২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, আরও ২০ জনের মৃত্যু

দেশে একদিনে করোনা শনাক্ত হয়েছে এ যাবৎকালের সর্বোচ্চ এক হাজার আটশ’ ৭৩ জনের। দশ হাজার সাতশ’ ৩৪ টি নমুনা পরীক্ষা করে পাওয়া গেছে এ ফলাফল। আর এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল চারশ’ ৫২ জনে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

দিন যতই গড়াচ্ছে করোনাও যেন তার ভয়াল রূপ দেখাচ্ছে। গত ২৪ ঘন্টায় ১০ হাজার সাতশ ৩৪ টি নমুনা পরীক্ষা করে এক হাজার আটশ’ ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এটাই দেশে একদিনে করোনায় আক্রান্তের সর্ব্বোচ্চ সংখ্যা। ৮ মার্চ করোনা শনাক্ত হওয়ার পর যেখানে প্রথম পাঁচ হাজার রোগী শনাক্ত হতে সময় নিয়েছে ৫০ দিন। সেখানে এখন গত তিনদিনেই করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার তিনশ ৪০ জন। আর দিনদিন মৃত্যুর হারটাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

যে ২০ জন মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ৪ জন। চট্টগ্রাম বিভাগে সবচেয়ে বেশি ৮ জন। রংপুরে বিভাগে ২ জন। ময়মনসিংহ বিভাগে ২ জন। রাজশাহী বিভাগে ২ জন আর সিলেট ও খুলনা বিভাগে মারা গেছেন একজন করে। বিশেষজ্ঞরা বলছেন এখনো সময় আছে সতর্ক হবার।

গত ২৪ ঘন্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৮৬ জনকে। আর ছাড়া পেয়েছেন ৪১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৩০৫ জন। গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টিনে গেছেন ২ হাজার ৩২২ জন। আর কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৮৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৫ হাজার ১শ ৫৭ জন।

জাহাঙ্গীর আকন্দ, বাংলাভিশন, ঢাকা।

You may also like

ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি আইসিসির

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়ছে