কালবৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়েছে ছোট-বড় অসংখ্য গাছপালা

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়েছে ছোট-বড় অসংখ্য গাছপালা। ঝড়োহাওয়ার পাশাপাশি প্রবল বৃষ্টিতে অনেক জায়গায় দেখা দেয় জলাবদ্ধতা। উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট বায়ুচাপের তারতম্যের কারণে প্রভাবে সারাদেশে আরো দু’দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ কারণে সমূদ্রবন্দর ও উপকূলীয় এলাকাকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বঙ্গোপসাগরে তৈরি বায়ুচাপের কারণে মঙ্গলবার রাতে বয়ে যায় তীব্র ঝড়োহাওয়া। মধ্যরাত এবং শেষ রাতে দু’দফায় তীব্র গতির ঝড়োহাওয়ায় লন্ডভন্ড হয় অনেক গাছপালা। রাজধানীর হাইকোর্ট, নগরভবন ও রাষ্ট্রীয় অতিথিভবন পদ্মাসহ অনেক জায়গায় ভেঙ্গে পড়ে বেশকিছু পুরনো গাছ।

তীব্র গতিতে আঘাত হানা ঝড়ে ভেঙ্গে পড়া গাছের কারণে নগরীর কয়েক জায়গায় বন্ধ হয়ে যায় যান চলাচল। গভীর রাতে ঝড় হওয়ায় রাজধানীতে প্রাণহানির মতো কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে, ভেঙ্গে পড়া গাছ সরাতে হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশনের কর্মীদের।

এদিন, ঢাকায় ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। ঝড়-বৃষ্টির এ ধারা আরো দু’একদিন অব্যাহত থাকার পূর্বাভাস আবহাওয়াবিদদের। ঝড়োহাওয়ার প্রভাবে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি ও বজ্রবৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

You may also like

করোনায় বন্ধের ঝুঁকিতে এলাকাভিত্তিক স্কুল ও কোচিং সেন্টার

করোনা ঝাপ্টার মাঝে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো কোনভাবে টিকে