দেশে আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩

দেশে করোনায় আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিড নাইনটিনে মারা গেলেন ৭৮১ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৪২৩ জনের। এ নিয়ে আক্রান্তের সংখ্যা এখন ৫৭ হাজার ৫৬৩ জন। দেশে করোনা সংক্রমণের এমন পরিস্থিতিতে আবারো লকডাউনের তাগিদ আসছে। তবে, এতেও আর সুফলের আশা দেখছেন না জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। তাদের মতে, করোনা মোকাবেলায় এখন পর্যন্ত বিজ্ঞানসম্মতভাবে কিছুই করা হয়নি।

করোনায় সব এলোমেলো। বাড়ছে সংক্রমণ। কমছে না মৃত্যুও। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ বুলেটিনে জানানো হয়, ৫০ ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬৯৪ টি। ৮৯ তম দিনে এসে আক্রান্ত হয়েছে দুই হাজার ৪২৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত এখন ৫৭ হাজার ৫৬৩। আরো ৩৫ জনসহ করোনায় মারা গেলেন ৭৮১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭১ জন। শনাক্তের হার ১৯ দশমিক শূন্য আট, সুস্থতার হার ২১ দশমিক ১৩ ও মৃত্যুর হার এক দশমিক ৩৬।

এদিকে, জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের শঙ্কা মানুষের চলাচল স্বাভাবিক করে দেয়ায় কোভিড নাইনটিন নিয়ন্ত্রণ এখন কঠিন হবে। তাদের মতে, দেশকে তিনজোনে ভাগ করার পরিকল্পনায়ও অনেক দেরি হয়ে গেছে। করোনা নিয়ে সচেতনতা আরো বাড়ানোরও পরামর্শ জনস্বাস্থ্য বিশ্লেষকদের।

তাইমুর রশীদ, বাংলাভিশন, ঢাকা।

You may also like

করোনায় বন্ধের ঝুঁকিতে এলাকাভিত্তিক স্কুল ও কোচিং সেন্টার

করোনা ঝাপ্টার মাঝে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো কোনভাবে টিকে