জামালপুরের এমপি ফরিদুল হক করোনায় আক্রান্ত

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক চিকিৎসক ও দুই নারী। এছাড়া, উপসর্গে ভৈরবে তিনজন, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, রাজশাহী ও নরসিংদীতে মৃত্যু হয়েছে সাতজনের। এদিকে, আক্রান্ত হয়েছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান।

দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার ডা.মুহিদ হাসান। এ নিয়ে চট্টগ্রামে দ্বিতীয় চিকিৎসকের মৃত্যু হলো। এদিকে, সকালে দুই ঘণ্টার ব্যবধানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত ৫০ ও ৫৬ বছর বয়সী দুই নারীর মৃত্যু হয়েছে।
এদের একজন মহানগরীর পাঁচলাইশ এলাকার এবং অপরজন জামালখান এলাকার বাসিন্দা। এছাড়া, চট্টগ্রামে নতুন করে আরও ১৪০জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে তিনহাজারের উপরে।

করোনায় সাভারে রানা প্লাজার মালিক সোহেল রানার বাবা আব্দুল খালেকসহ দুই ব্যক্তি মারা গেছেন। এদিকে, জামালপুর-দুই আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার রাতে নমুনা পরীক্ষার রিপোর্টে তাঁর করোনা পজিটিভ আসে। এছাড়া, জেলায় নতুন করে ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সকালে ভৈরবে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। আর নতুন আক্রান্ত হয়েছে ৮ জন। ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ৩৪ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে। এছাড়া, উপসর্গ নিয়ে ৬২ বছরের এক বৃদ্ধ মারা গেছেন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায়। তিনি ব্রাহ্মণবাড়িয়ার মধ্যপাড়ার বাসিন্দা। মুন্সীগঞ্জে উপসর্গ নিয়ে আবুল হোসেন নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বৃহস্পতিবার সকালে। তিনি বিনোদপুর এলাকার বাসিন্দা।

নোয়াখালীতে একদিনে দুইজনের মৃত্যু হয়েছে। জেলায় এ নিয়ে মোট মারা গেছেন ২২ জন। এছাড়া, নতুন করে ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে, গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার রাতে সহিমউদ্দিন নামে একজন মারা গেছেন। তিনি কোনাবাড়ি ডিগ্রি কলেজের গভর্নিং বডির সদস্য। এছাড়া, শিল্প পুলিশের একজন এএসপিসহ ৩৪ পুলিশ সদস্যের কোভিড-নাইনটিন শনাক্ত হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গে মারা গেছেন আজিজুর রহমান নামে নওগাঁর নিয়ামতপুরের এক বাসিন্দা। গত ২ জুন থেকে করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন তিনি। হবিগঞ্জ শহরতলীর বড়বহুলা গ্রামে উপসর্গ নিয়ে মনিরুল ইসলাম নামে এক ব্যক্তির মৃত্যু। বরিশাল শেরেবাংলা মেডিকেলে বুধবার রাতে উপসর্গে আব্দুল খালেক নামে এক বৃদ্ধ মারা গেছেন।

নরসিংদীতে একজনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে আরো ২৭ জন। ময়মনসিংহ মেডিকেলের এক স্বাস্থ্যকর্মীসহ ১০ জনের করোনা পজেটিভ এসেছে। বগুড়ায় আরও এক চিকিৎসকসহ ২৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৬ জন, নারী ৭ জন ও দুই শিশু রয়েছে। সিরাজগঞ্জে ১১ পুলিশসহ আরো ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৯১ জন।

এছাড়া, নতুন করে শনাক্ত হয়েছে সিলেটে ৭৯ জন, কিশোরগঞ্জে ৫২ জন, শেরপুরে ১৪ জন, পটুয়াখালীতে পাঁচজন, চুয়াডাঙ্গায় তিনজন, বান্দরবানে দু’জন নাটোরে দু’জন, রাঙ্গামাটিতে একজন ও সাতক্ষীরায় একজনের।

You may also like

করোনায় বন্ধের ঝুঁকিতে এলাকাভিত্তিক স্কুল ও কোচিং সেন্টার

করোনা ঝাপ্টার মাঝে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো কোনভাবে টিকে