করোনায় দেশে আক্রান্ত দেড়লাখ ছাড়ালো

দেশে সবশেষ শনাক্ত চার হাজার ১৯ জনসহ দেড়লাখ ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা। পাশাপাশি ২৪ ঘণ্টায় এই ভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে ৩৮ জনের। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৯শ’ ২৬-এ। স্বাস্থ্য অধিদফতরের বুলেটিনে আজ এ তথ্য জানানো হয়েছে। এদিকে, করোনার টেস্ট বাড়ানোর পাশাপাশি আরো সচেতনতার পরামর্শ বিশেষজ্ঞ চিকিৎসকদের।

প্রাণঘাতি করোনা মহামারির বিস্তার বাড়ছেই। কমছেই না আক্রান্তের সংখ্যা। বৃস্পতিবার দুপুর পর্যন্ত দেশে করোনা ভাইরাস জেকে বসেছে আরো ৪ হাজার ১৯ জনের শরীরে। মারা গেছেন ৩৮ জন। তাদের ১১ জন ঢাকা বিভাগে, চট্টগ্রামে ১২, খুলনা ও রাজশাহী বিভাগে ৫জন করে, সিলেট ও বরিশালে ২ জনকরে চারজন এবং রংপুরে ১জন।

ঢাকা এবং ঢাকার বাইরে ৭০ টি ল্যাবে মোট ১৭ হাজার নয়’শো টি নমুনা সংগ্রহ হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ২ হাজার ৬৯৭ টি। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৩৩৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৭৫৭ জন। নমুনা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ। স্বাস্থ্য অধিদফতরের ব্রিফিংয়ে জানানো হয় এসব তথ্য । করোনা থেকে বাঁচতে কঠোর লকডাউনের তাগিদ বিশেষজ্ঞ চিকিৎসকদের। স্বাস্থ্যবিধি মেনে চলাকেই সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন তাগিদ বিশেষজ্ঞসহ সচেতনরা।

এস এম ফয়েজ, বাংলাভিশন, ঢাকা।

You may also like

বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের আনুষ্ঠানিকতা

করোনাভাইরাসের কারণে বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের