জঙ্গীবাদ নিয়ন্ত্রণ : ভার্চুয়াল মাধ্যমেও নজরদারি রয়েছে : আইজিপি

করোনা মহামারি থেকে জনগণকে সুরক্ষা দেয়াই বর্তমানে পুলিশ বাহিনীর জন্য বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। তবে সুদক্ষ ও প্রযুক্তি জ্ঞান সম্পন্ন পুলিশ বাহিনী তৈরি করাই তাঁর প্রধান লক্ষ্য। এছাড়া প্রতিনিয়ত কৌশল পরিবর্তনকারি জঙ্গীবাদকে যেকোন মূল্যে নিশ্চিহ্নের অঙ্গীকার তাঁর। জিয়া খানের দুই পর্বের ধারাবাহিকের আজ দেখুন প্রথম রিপোর্ট।

করোনা মহামারিতে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শকের দায়িত্ব নিয়ে ড. বেনজীর আহমেদ সফলভাবে পার করেছেন তার একশোতম দিন। তাঁর নির্দেশেই প্রায় দু’লাখ পুলিশ সদস্য জীবনের মায়া ত্যাগ করে করোনার বিরুদ্ধে যুদ্ধ করছেন সামনে থেকে। জীবন উৎসর্গ করেছেন ৫৮জন।

জঙ্গীবাদ,সন্ত্রাস ও অপরাধ নিয়ন্ত্রণে বর্তমানে বাংলাদেশ পুলিশের সক্ষমতা নিয়ে কোন সন্দেহ নেই। কিন্তু বিশ বছর পর পুলিশের ভূমিকা কেমন হবে..? প্রতিনিয়ত পরিবর্তনশীল বৈশ্বিক সন্ত্রাস জঙ্গীবাদ। বর্তমানে ভার্চুয়াল জগতে যাদের বিচরন বেড়েছে বলে শঙ্কা গোয়েন্দাদের। এদের নিয়ন্ত্রণেও কঠোর নির্দেশনা রয়েছে আইজিপি’র। রুপকল্প ২০৪১ এর মধ্যেই বাংলাদেশ পুলিশ আধুনিক ও জনগনের দোরগোড়ায় পৌছঁবে এমন স্বপও দেখছেন, পুলিশের অভিভাবক ড. বেনজীর আহমেদ।

জিয়া খান, বাংলাভিশন, ঢাকা।

You may also like

বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের আনুষ্ঠানিকতা

করোনাভাইরাসের কারণে বিশেষ ব্যবস্থায় সৌদি আরবে চলছে হজের