হামলা-মামলা করে আন্দোলন থামানো যাবেনা : ছাত্র অধিকার পরিষদ

পুলিশের ছদ্মবেশে হাতুড়ি বাহিনী সোমবার ভিপি নূরের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছেন ছাত্র অধিকার পরিষদের নেতারা। তারা বলেন, হামলা-মামলা করে আন্দোলন থামানো যাবেনা। ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ সংগঠনের নেতাদের ওপর পুলিশি হামলা ও ধর্ষণ মামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে ছাত্র অধিকার পরিষদ।

সমাবেশে সংগঠনটি নেতারা বলেন, নতুন নতুন মামলা দিয়ে ভয় দেখিয়ে লাভ নেই। সবাই মিলে এক সঙ্গে স্বেচ্ছায় কারা বরণের জন্য ছাত্র অধিকার পরিষদের নেতারা প্রস্তুত রয়েছে বলেও জানান তারা। পরে জাতীয় প্রেসক্লাব থেকে একটি মিছিল নিয়ে জাতীয় জাদুঘর সামনে গিয়ে সেখানেও সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্র অধিকার পরিষদ। এদিকে রাজধানীর কোতোয়ালী থানায় নূরসহ ৬জনের বিরুদ্ধে আরো একটি ধর্ষণ মামলা হয়েছে। লালবাগ ও কোতোয়ালী থানায় করা মামলার বাদি একই শিক্ষার্থী।

এর আগে রবিবার রাতে ধর্ষণের সহায়তা করার অভিযোগ এনে ডাকসু সাবেক ভিপি নুরুল হক নুরসহ আরো পাঁচ জনকে আসামী করে লালবাগ থানায় মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে ফেরার পথে সোমবার সন্ধ্যায় ৭ জনকে আটক করে গোয়েন্দা পুলিশ আটকের কয়েকঘন্টা পর রাতেই তাদের ছেড়ে দেয় পুলিশ।

You may also like

উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে বিএনপির বিক্ষোভ

উপনির্বাচনের ফলাফল বাতিল করে পুন: নির্বাচনের দাবিতে রাজধানীতে