টিকিটের দাবিতে সৌদি এয়ারলাইন্সের অফিসে আজও বিক্ষোভ

সৌদি আরবে ফিরে যাওয়ার টিকিটের দাবিতে পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে অবস্থান নিয়েছেন প্রবাসীরা। এদিকে, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, সৌদি প্রবাসীরা আন্দোলন করে কোন লাভ হবে না, বরং ক্ষতি হবে। এর ফলে নেতিবাচক সিদ্ধান্ত নিতে পারে সৌদি সরকার। এ সমস্যা সমাধানে রোববার পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন প্রবাসী কল্যানমন্ত্রী ইমরান আহমদ ।

সকাল থেকেই রাজধানীর কারওয়ান বাজারের সোনারগাঁ হোটেলের সামনের প্রধান সড়কে অবস্থান নেন সৌদি প্রবাসীরা। অধিকাংশের ভিসার মেয়াদ চলতি মাসেই শেষ হয়ে যাচ্ছে। তাই সবার কপালে চিন্তার ভাঁজ। যেতে না পারলে বন্ধ হয়ে যাবে ভাগ্যের চাকা। দেশের অর্থনীতিতে যোগ হবে না রেমিটেন্স। পরে সার্ক ফোয়ারা মোড়ে গিয়ে অবস্থান নেন বিক্ষোভকারিরা। বিক্ষোভের কারণে কারওয়ান বাজারের প্রধান সড়কে তীব্র যানজট দেখা দেয়। এতে অফিসগামীরা পড়েন বিপাকে।পুলিশ তাদের রাস্তা অবরোধ করে মানুষকে দুর্ভোগে না ফেলতে অনুরোধ করেন।

পরে আন্দোলনকারিদের একাংশ ইস্কাটনে প্রবাসীকল্যাণ ও কদম ফোয়ারা এলাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে অবস্থান নেয়। সেখানে অবস্থান নিয়েছেন এই সমস্যার দ্রুত সমাধানের দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকেন। এই সমস্যা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ তিন মাস বাড়াতে সৌদি সরকারকে অনুরোধ জানানো হয়েছে। আর প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মন্ত্রী ইমরান আহমদ জানান, সমস্যা সমাধানে আন্তরিক সরকার।

দিপন দেওয়ান, বাংলাভিশন, ঢাকা।

You may also like

উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে বিএনপির বিক্ষোভ

উপনির্বাচনের ফলাফল বাতিল করে পুন: নির্বাচনের দাবিতে রাজধানীতে