রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ আসামির মৃত্যুদন্ড

বরগুনায় রিফাত হত্যার আলোচিত মামলায় স্ত্রী মিন্নিসহ ৬জনকে মৃত্যুদন্ড ও ৪জনকে খালাস দিয়েছে আদালত। মিন্নি ছাড়াও যাদের মৃত্যুদন্ড দেয়া হয়েছে তারা হল, রিফাত ফরাজি, সিফাত, হৃদয়, রাব্বী আকন্দ, ও মোহাম্মদ হাসান। এছাড়া খালাস পেয়েছেন, মূসা, রাফিউল ইসলাম রাব্বী, সাগর ও সাইমুন। এছাড়াও এই মামলার প্রধান আসামী পুলিশের সাতে বন্দুক যুদ্ধে মারা যান।

এরআগে রিফাত হত্যা মামলার রায়কে ঘিরে আদালত প্রাঙ্গণে সাত স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি পুরো শহরজুড়ে কঠোর ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। এদিকে, এ মামলায় জামিনা থাকা সাক্ষী থেকে আসামি হওয়া নিহত রিফাতের স্ত্রী আয়োশা সিদ্দিকা মিন্নি আদালতে উপস্থিত আছেন। সকাল পৌনে আটটার দিকে মিন্নি তার বাবার মটরসাইকেলে করে আদালতে আসেন।

এছাড়া, কারাগারে থাকা বাকি প্রাপ্ত বয়স্ক ৮ আসামিকেও সকালে আদালতে হাজির করা হয়েছে। এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামিদের মধ্যে মুসা বন্ড এখনো পলাতক রয়েছে। বরগুনা সরকারি কলেজের সামনে ২০১৯ সালের ২৬ জুন কিশোর গ্যাং বন্ড বাহিনী কলেজের সামনে প্রকাশ্যে কোপায় রিফাতকে। সেদিন বিকালেই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় রিফাতের। ২৭ জুন রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। তাদের মধ্যে ১০ জন প্রাপ্তবয়স্ক আসামি এবং ১৪ জন অপ্রাপ্তবয়স্ক।

You may also like

সাগরে নিম্নচাপ : আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা

নিম্নচাপের প্রভাবে শনিবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে,