সাগরে নিম্নচাপ : আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা

নিম্নচাপের প্রভাবে শনিবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে, চট্টগ্রাম-কক্সবাজার-মংলা ও পায়রা বন্দরকে চার নম্বরের পরিবর্তে তিন নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। নিম্নাঞ্চলের মানুষকে সতর্ক থাকতে হবে আরো ৩৬ ঘণ্টা। নিম্নচাপের প্রভাবে ভোর থেকেই সারাদেশের আকাশ মেঘাচ্ছন্ন। থেমে থেমে হচ্ছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। কোথাও কোথাও ভারি বর্ষণও হচ্ছে।

বৈরী আবহাওয়া উপেক্ষা করেই যাদের পথে নামতে হয়েছে তারা পড়েন বিপাকে। রাস্তায় যানবাহন সংকট আর জলাবদ্ধতায় দুর্ভোগে সাধারণ মানুষ। আবহাওয়া অফিস বলছে, শুক্রবার দিনভর বৃষ্টিপাত হবে। শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমে আসবে। উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রাম এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ০৩-০৫ ফুট অধিক উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। নিম্নচাপটির প্রভাবে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, ঢাকা, সিলেট, ময়মনসিংহ, রংপুর ও রাজশাহী বিভাগের অনেক স্থানে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

তবে সহসাই শীত নামছে না বরং নিম্নচাপ পরবর্তী সময়ে তাপমাত্রা ওঠানামা করবে বলেও জানিয়েছে অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

You may also like

ক্ষমতা প্রলম্বিত করতে জঘন্য খেলায় মেতেছে আ. লীগ : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ, আওয়ামী