দেশের গণমাধ্যম এখন বেশি স্বাধীন: প্রধানমন্ত্রী

দায়িত্বশীলতার পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির রজত জয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করে তিনি বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ, তবে তা যেনো হলুদ সাংবাদিকতায় পরিণত না হয়। দুর্নীতি কিংবা অন্যায় হলে সে যেই হোক, ছাড় পাচ্ছে না বলেও জানান প্রধানমন্ত্রী।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ’র ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের স্বাধীনতাকে ব্যর্থ করতে ‘৭৫ পরবর্তী সরকারগুলো কাজ করেছে, সে কারণে তারা দেশের উন্নয়ন করেনি। গত ১১ বছরে দারিদ্র্যের হার ৪০ থেকে ২০ শতাংশ নামিয়ে আনতে সক্ষম হয়েছে সরকার। সাংবাদিকতার বিষয়ে বলতে গিয়ে প্রধানমন্ত্রী নিজেকে এ পরিবারের সদস্য হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, অন্য যে কোন সময়ের চেয়ে দেশে গণমাধ্যমের স্বাধীনতা রয়েছে। তবে দায়িত্ববোধ থেকে কাজ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। দেশ ও জনগণের সেবায় নানামুখী পদক্ষেপ নিয়েছে জানিয়ে সরকার প্রধান বলেন, অন্যায় বা দুর্নীতি হলে এখন ধামা-চাপা দেয়ার সুযোগ নেই। সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। জানান, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। গণমাধ্যমের উন্নয়নে তাঁর সরকারের নেয়া নানা উদ্যোগের কথাও জানান প্রধানমন্ত্রী। এদিকে, রজত জয়ন্তী উপলক্ষে আলোচনা, সেমিনারসহ তিনদিনের নানা কর্মসূচি নিয়েছে রিপোর্টার্সদের সংগঠন- ঢাকা রিপোর্টার্স ইউনিটি। সৈয়দ আব্দুল মুহিত, বাংলাভিশন, ঢাকা।

You may also like

০৩ ডিসেম্বর, বৃহস্পতিবার ২০২০

সকাল ৮:৩০ : অনুষ্ঠান ‘দিন প্রতিদিন’। সকাল ১০:৩০