সংবিধান সংশোধন করা না হলে আন্দোলনের কোনো বিকল্প থাকবে না- বিএনপি

সংবিধান সংশোধন করা না হলে আন্দোলনের কোনো বিকল্প থাকবে না- বিএনপি

সুষ্ঠু নির্বাচনের জন্য সমঝোতার মাধ্যমে সংবিধান সংশোধন করা না হলে আন্দোলনের কোনো বিকল্প থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি নেতারা। দলের নিবন্ধন বাঁচানোর জন্য বিএনপি প্রশ্নবিদ্ধ নির্বাচনে আসবে এ কথা  যারা বলছেন তারা বোকার স্বর্গে বাস করছেন বলেও মন্তব্য করেন তারা। প্রধানমন্ত্রীর ভারত সফরের চুক্তির বিস্তারিত প্রকাশের আহবান জানিয়ে বিএনপি নেতারা বলেন দেশের স্বার্থ বিরোধী কোন চুক্তি জনগণ মানবে না।

জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেন জিয়া চ্যারিটেবল ও ট্রাস্ট মামলায় বেগম জিয়ার নুন্যতম সম্পৃক্ততা নেই। তাকে হেয় করতে এসব মামলায় তাকে আসামী করা হয়েছে। আদালত নিরপেক্ষ রায় দিলে বেগম জিয়া খালাস পাবেন বলে দাবি করেন তিনি।

এদিকে জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই।

অন্যদিকে, নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা রিজভী আহমেদ বলেন, ভারত যেভাবে সামরিক চুক্তির জন্য বালাদেশকে চাপ দিচ্ছে তা উদ্বেগজনক। জনগন কোনো গোলামি চুক্তি মেনে নেবে না। এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেলের মুক্তির দাবীতে মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। মিছিলটি শান্তিনগর থেকে শুরু হয়ে রাজারাবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও

দিনাজপুরে জেএমবির দুই সদস্য গ্রেফতার

দিনাজপুরের রানীগঞ্জ থেকে জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের সক্রিয় দুই