রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা না করলে বেগম জিয়াকে জেলই খাটতে হবে- হানিফ

রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা না করলে বেগম জিয়াকে জেলই খাটতে হবে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ । নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবির কথা চিন্তা না করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নেত্রীর মুক্তির জন্য আইনী লড়াই লড়ার আহ্বানও জানান তিনি। অন্যদিকে বিএনপি নেতা-কর্মীদের হয়রানির অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, একজন নিরপরাধকেও গ্রেফতার করা হচ্ছে না।

শক্রবার রাজধানীতে ইসলামিক ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে মাহবুবউল আলম হানিফ বলেন, দেশের ৬৬ ভাগ জনগন আওয়ামী লীগের প্রতি আস্হাশীল। তিনি বলেন, বেগম জিয়ার মুক্তি একমাত্র পথ রাষ্ট্রপতির কাছে ক্ষমাভিক্ষা করেই।

এদিকে, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে এক অনুষ্ঠানে বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতারে অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যথেষ্ট তথ্য-প্রমাণ ও ভিডিও ফুটেজের ভিত্তিতেই অপররাধিদের আটক করাহচ্ছে।

অন্যদিকে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার সুবিধার্থেই কারাগারে আদালত। এ নিয়ে দলটির আইনজীবীরা আদালতকে হেনস্থা করে জনগণকে বিভ্রান্ত করছে বলেও দাবি করেন তিনি। আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে প্রচার উপ কমিটি বৈঠকে শেষে হাছান মাহমুদ এসব কথা বলেন।

-যুথিকা ঘোষ

You may also like

নির্বাচনে দায়িত্ব পালনে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ; সিইসি’র

নিরপেক্ষতা বজায় রেখে নির্বাচনে দায়িত্ব পালনে সহকারি রিটার্নিং