সরকার পালাবার পথ খুঁজছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন নিয়ে ভারতের সুর পরিবর্তন হচ্ছে। এ মুহূর্তে নির্বাচন হলে আওয়ামীলীগের ভরাডুবি হবে বলে দেশটির গণ মাধ্যমে খবর আসছে। আওয়ামী লীগ মরিয়া হয়ে পালাবার পথ খুঁজছে, সেজন্য বিএনপিকে তারা দমন করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। এতে বিএনপি মহাসচিব বলেন,খালেদা জিয়া প্রচন্ড অসুস্থ। সোজা হয়ে দাঁড়াতে পারছেন না। বাম হাত ও বাম পা অবশ হয়ে যাচ্ছে। চিকিৎসকরা হাসপাতালে ভর্তির পরামর্শ দিলেও তা না করে প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে অমানবিক বক্তব্য দিয়েছেন।

কারাগারে আদালত বসিয়ে বেগম জিয়াকে জোর করে এনে বিচার করাঅবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার দাবি জানান তিনি। বেআইনী ও অসাংবিধানিক।জাতীয় ঐক্য নিয়ে যারা কাজ করছেন ড: কামাল হোসেন, অধ্যাপক ডা: বদরুদ্দোজা চৌধুরী সহ সবাই বেগম জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন কিন্তু এ নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে।

এদিকে জাতীয় পার্টি জাফরের চেয়ারম্যান কাজী জাফরের তুতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আরেক আলোচনায় মির্জা ফখরুল বলেন,বিএনপি নির্বাচন করতে চায় কিন্তু সরকারই নির্বাচনের সব পথ বন্ধ করে দিচ্ছে। অন্যদিকে সকালে জাতীয় প্রেসক্লাবে যুব জাগপার সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড: আব্দুল মঈন খান বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাঁর সঙ্গে আলোচনা করে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।

জাহাঙ্গীর আকন্দ, বাংলাভিশন, ঢাকা।

You may also like

জাতীয় ঐক্য দেখে আতঙ্কিত আ. লীগ : মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন