গাজীপুরে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ,আহত ১২ আটক ১০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের বিভিন্ন জায়গায় পুলিশি বাধার মধ্যে মানববন্ধন হয়েছে। গাজীপুরে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশসহ অন্তত ১২জন আহত। সকালে গাজীপুরের রাজবাড়ি সড়কে বিএনপি মানববন্ধন আয়োজন করে। সেসময় পুলিশ বাধা দেয়।

পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা ইট পাটকেল ছুড়ঁলে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে। এতে চার পুলিশ সদস্যসহ অন্তত ১২জন আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির প্রয়াত নেতা হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নানসহ ১০ জনকে আটক করে।

এদিকে, সকালে চট্টগ্রাম মহানগরীর নুর আহমদ সড়কে মানববন্ধন করে মহানগর বিএনপি। এতে বক্তারা বলেন, বেগম খালেদা জিয়াকে ছাড়া আগামী সংসদ নির্বাচন অর্থবহ হবে না। অন্যদিকে, একই সময়ে কর্ণফুলী সেতু এলাকায় মানববন্ধন করে দক্ষিণ জেলা বিএনপি। বেগম খালেদা জিয়ার দ্রুত নি:শর্ত মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে খুলনায় দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে মহানগর বিএনপি।

পুলিশি বাধার মধ্য দিয়ে মানববন্ধন কর্মসুচি হয়েছে রংপুরেও। দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা অংশ নেন। এছাড়া, খাগড়াছড়ি, ঝালকাঠি, মাগুরাসহ দেশের নানা জায়গায় বেগম জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন হয়েছে।

You may also like

স্বাধীনতার অসাম্প্রদায়িক চেতনাতেই এগিয়ে যাচ্ছে দেশ : প্রধানমন্ত্রী

সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে ধর্ম পালন