মন্ত্রীত্ব না পাওয়াতে ক্ষোভ, অব্যাহত থাকবে জোটের রাজনীতি: মেনন ও ইনু

মন্ত্রিত্ব না পেলেও রাজনৈতিক লক্ষ্য পূরণে জোটের রাজনীতি অব্যাহত থাকবে- জানিয়েছেন ১৪ দলীয় জোটের শরীক মন্ত্রীত্ববঞ্চিত দুই নেতা রাশেদ খান মেনন ও হাসানুল হক ইনু। মন্ত্রিত্ব না পাওয়ায় ক্ষোভ থাকলেও এ মূহুর্তে এ নিয়ে প্রশ্ন তুলে বিব্রতকর অবস্থা তৈরি করতে চান না তারা। জানান, তারচেয়ে পরিস্থিতি মেনে নেয়াই ভালো

গত সাত জানুয়ারি শপথের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভা। জোটবদ্ধ নির্বাচনের পর শুধু আওয়ামী লীগের মন্ত্রীসভা ২০০৮ এর পর এবারই প্রথম। মন্ত্রিসভায় কোনো শরীকের জায়গা না পাওয়াকে কিভাবে দেখছেন তারা?….।

জোটের অন্যতম শরীক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বললেন, ঐক্যব্দ্ধ হওয়ার সময় থেকেই কথা ছিল আন্দোলন-নির্বাচন ও সরকার গঠন হবে একসাথে। তবে, এবার এ নিয়ে নতুন করে কোন আলোচনা হয়নি। কোন বিবেচনায় শরীকদের রাখা হয়নি- তা জানা নেই বলে স্পষ্ট জবাব সাবেক এই মন্ত্রীর।

এদিকে, সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বললেন, জোটের রাজনীতি আর মন্ত্রিসভা দুটি আলাদা বিষয়। এই মুহূর্তে অনেকেই অনেক কথা বলছেন। তবে, এখনই এ নিয়ে মন্তব্যের সময় আসেনি, করা উচিতও হবে না বলে মত তার। মন্ত্রিসভায় আসা-যাওয়া চলমান প্রক্রিয়া- এ নিয়ে আশা-নিরাশার কিছু নেই বলেও মন্তব্য জোটের অন্যতম শরীক এ দু’জনের।

তাইমুর রশীদ, বাংলাভিশন, ঢাকা।

You may also like

পুঁজিবাজারে এখনো কারসাজি চলছে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বলেছেন, কিছু