খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে বিএনপির বিক্ষোভ

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সারাদেশে আটক নেতাকর্মীদের মুক্তি ও হয়রানিমুলক মামলা প্রত্যাহারের দাবিতে দেশের বিভিন্ন জায়গায় সমাবেশ করেছে বিএনপি। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার প্রত্যয় জানান নেতারা।

বেগম খালেদা জিয়াসহ সারাদেশে আটক নেতা-কর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে খুলনায় আলাদা সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি। দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখেন নজরুল ইসলাম মঞ্জু।

বরিশালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করে মহানগর বিএনপি। দলীয় কার্যালয়ে সমাবেশে সভাপতিত্ব করেন নগর বিএরনপি সহ-সভাপতি মনিরুজ্জামান। এসময় বক্তারা বলেন, একাদশ জাতীয় সংসদের নির্বাচন ছিলো প্রহসনের।আন্দোলনের জন্য নেতা-কর্মীদের প্রস্তুত হওয়ারআহ্নবান জানান তারা।

পুলিশের কড়া নিরাপত্তায় দলীয় কার্যালয়ের ভেতরে সমাবেশ করে রংপুর বিএনপি।এতে বক্তারা বলেন, রাজনৈতিক হীন উদ্দেশে বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রাখা হয়েছে। আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার প্রত্যয় জানিয়েছেন বগুড়া বিএনপির নেতা-কর্মীরা। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে নবাববাড়ি সড়কে দলের কার্যালয়ের সামনে সমাবেশে ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে এক বছর ধরে কারাগারে আটকে রাখা হয়েছে।

পুলিশী বাধায় প্রতিবাদ সমাবেশ করে টাঙ্গাইল জেলা বিএনপি। ভিক্টোরিয়া রোডের দলীয় কার্যালয় থেকে মিছিল বের করলে বাধা দেয় পুলিশ। হবিগঞ্জে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জি, কে গউছ। সভায় বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। গাইবান্ধায় সমাবেশে বিএনপি নেতারা বলেন, পুলিশের গুলি এবং জেলের ভয় দেখিয়ে নেতা-কর্মীদের আর বেশীদিন দমিয়ে রাখা যাবে না। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

 

 

You may also like

রূপগঞ্জ ও আবাহনীর জয়

শিরোপা জয়ের জমজমাট লড়াই চলছে লিজেন্ড অব রূপগঞ্জ