বিএনপি-জামাতের অপপ্রচারে গণহত্যার স্বীকৃতি প্রলম্বিত: হানিফ

স্বাধীনতা দিবসে সাভারের জাতীয় স্মৃতি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি দাবি জানিয়েছে সংসদের সরকারী-বিরোধী উভয় দল। একাত্তরের শহীদের নিয়ে পাকিস্তানের পক্ষে বিএনপি-জামাতের অপপ্রচার এই স্বীকৃতিকে প্রলম্বিত করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

স্বাধীনতা দিবসে আলো ফোটার সাথে সাথে সাভারে জাতীয় স্মৃতি সৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানানো হয়। স্মৃতিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বেশ কয়েক মিনিট নিরবে দাড়িয়ে শ্রদ্ধা জানানো হয় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করা জাতির বীর সেনানীদের। এ সময় বিউগলে বেজে উঠে করুণ সুর।

এরপর প্রধানমন্ত্রী দলীয় প্রধান হিসেবে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে আবারো শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। জাতীয় সংসদের পক্ষ থেকে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ডিপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। একে একে সংসদের বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ, দুই সিটি করপোরেশনের মেয়র, তিন বাহিনীর প্রধান, বিদেশী কূটনৈতিকসহ অন্যান্যরা।

স্বাধীনতা দিবসে একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবি ছিল সরকার-বিরোধী দল উভয়ের কন্ঠে। এরপর নিরাপত্তার ঘেরাটোপ সরে গেলে একাত্তরের শহীদদের শ্রদ্ধা জানাতে ঢল নামে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানসহ সর্বস্তরের জনতার।

 

You may also like

হরমুজ প্রণালীতে এবার যুক্তরাজ্যের জাহাজ ইরানের দখলে

হরমুজ প্রণালীতে এবার যুক্তরাজ্যের তেলবাহী জাহাজ দখলে নিয়েছে