ছাত্রলীগের কমিটি ৪৮ ঘণ্টার মধ্যে বিলুপ্তের আল্টিমেটাম পদবঞ্চিতদের

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের কমিটি বিলুপ্তের আল্টিমেটাম দিয়েছেন পদবঞ্চিত ও অবমূল্যায়িতরা। দুপুরে সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম ঘোষণা করা হয়। পরে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মধুর কেন্টিনে এসে জানান, অভিযোগগুলো খতিয়ে দেখে কমিটিতে প্রয়োজনে সংযোজন-বিয়োজন হবে। তবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, সোমবারের সংঘর্ষের ঘটনা ছোট ও সামান্য।

ছাত্রলীগের পদবঞ্চিত ও অবমূল্যায়িত নেতা-কর্মীদের বিক্ষোভ চলছেই। বেলা বারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্ত্বর থেকে মধুর কেন্টিন পর্যন্ত মিছিল করেন পদবঞ্চিতরা। পরে মধুর কেন্টিনে এক সংবাদ সম্মেলন করেন। বিক্ষুদ্ধ নেতা কর্মীরা। এসময় তারা অভিযোগ করেন, অর্থের পাশাপাশি নানা ধরনের সুযোগ সুবিধা নিয়ে বিবাহিত-চাকরিজীবী-জামায়াত শিবির ঘরানা ও মাদকসেবীদের সুযোগ দেয়া হয়েছে ছাত্রলীগের কমিটিতে। কমিটি গঠনে আওয়ামী লীগের সিনিয়র নেতাদেরও দোষারোপ করেন পদবঞ্চিতরা।

আল্টিমেটাম ঘোষনার পরপরই মধুর কেন্টিনে আসেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তারা বলেন, কমিটিতে বিবাহিত-চাকরিজীবী-জামায়াত শিবির ঘরানা ও মাদকসেবী আছে কিনা তা আবারো যাচাই-বাছাই হবে। পদবঞ্চিত ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ বলেন, সবাইকে পদ দেয়া সম্ভব নয়, তাই এ ধরনের হতাশা ও অসন্তোষ স্বাভাবিক।

রাজধানীতে সম্পাদকমন্ডলীর সাথে সহযোগী সংগঠনের যৌথসভা শেষে এক ব্রিফিং এ মন্তব্য করেন তিনি। ৩০১ সদস্যের ছাত্রলীগের যে পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে, তার মধ্যে প্রায় ১৩০ জনই পদের অযোগ্য বলে জানান ছাত্রলীগের পদবঞ্চিতরা।

সানজিদ আহমেদ
বাংলা ভিশন, ঢাকা।

You may also like

আন্তর্জাতিক চক্রান্তে ট্যানারিশিল্প ধ্বংসের মুখে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ, ট্যানারি