খালেদা জিয়াকে জামিন না দেয়া সংবিধান পরিপন্থী: বিএনপি

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ।বাম হাত ও ঘাড়ের পর এখন ডান হাতেও তীব্র ব্যথা । মুখে ঘা হওয়ায় কয়েকদিন ধরে খালেদা জিয়া তরল খাবারই খাচ্ছেন । চিকিৎসাধীন অবস্থায় বেগম জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নেয়ার উদ্যোগ সরকারের ষড়যন্ত্রের অংশ বলেও মন্তব্য করেন তারা।

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের সব শেষ অবস্থা সম্পর্কে জানাতেই নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিএনপির সংবাদ সম্মেলন। এতে নেতারা অভিযোগ করেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। কারাগারে বেগম জিয়া আয়েশ করে পায়েস খাচ্ছেন, অসুস্থতার নামে নাটক করছেন- প্রধানমন্ত্রীর এমন বক্তব্য দিয়ে যে বিদ্রুপ ও রসিকতা করেছেন তা নজিরবিহীন।যা শুধু অমানবিকই নয় নিষ্ঠুরতারও বহিপ্রকাশ বলে মন্তব্য করেন নেতারা।

এদিকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে জাতীয়তাবাদী ছাত্রদল। মিছিলটি নাইটিংগেল মোড় ঘুরে আবার দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।অন্যদিকে বেগম জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আলাদা মানববন্ধন করে জাতীয়তাবাদী মহিলা দল ও জাতীয়তাবাদী শ্রমিকদল। মানবন্ধনে নেতারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

জাহাঙ্গীর আকন্দ, বাংলাভিশন,ঢাকা।

You may also like

সময়মতো সব অন্যায়ের প্রতিবাদ করবে বিএনপি: আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী