ভোটের মাধ্যমে নতুন নেতৃত্ব পেল ছাত্রদল

নতুন নেতৃত্ব পেল বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। দীর্ঘ ২৭ বছর পর কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। দলীয় চেয়ারপার্সনের মুক্তি ও ছাত্র রাজনীতিকে সুষ্ঠু ধারায় ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেছেন নবনির্বাচিত ছাত্রনেতারা। দুই যুগেরও বেশি সময় পর জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলকে ঘিরে ছিলো নানা জল্পনা-কল্পনা। সবশেষ ১৪ সেপ্টেম্বর হওয়ার কথা ছিলো আলোচিত এই কাউন্সিল। কিন্তু সব প্রস্তুতি থাকলেও নির্দিষ্ট দিনে হয়নি এই নির্বাচন ।

দফায় দফায় বৈঠকের পর শেষ মুহূর্তে সিদ্ধান্ত হয় বুধবার রাতেই অনুষ্ঠিত হবে ভোট উৎসব। এজন্য স্থান বেছে নেয়া হয় দলের সিনিয়র নেতা মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসভবন। রাত সাড়ে আটটায় শুরু হয় ভোটগ্রহন। নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করতে সারাদেশ থেকে আসা ৪৮১ জন কাউন্সিলর ভোটে অংশ নেন।

গভীর রাত পর্যন্ত চলে ভোট। রাত ১ টার পর শুরু হয় গণনা। ভোররাতে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এরপর নিজেদের প্রতিশ্রুতির কথা জানান নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক। সভাপতি পদে লড়াইয়ে ছিলেন ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১৯ ছাত্রনেতা।

 

You may also like

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা: বিসিবি

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা রেখেছে বিসিবি।