কাল রংপুর উপনির্বাচন, সব প্রস্তুতি সম্পন্ন

জুয়েল আহমেদ

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের সব প্রস্তুতি শেষ। কেন্দ্রে-কেন্দ্রে পৌছে গেছে ভোটের উপকরণ। ভোট উৎসব স্বাভাবিক রাখতে র‌্যাব-পুলিশ-বিজিবিসহ নেয়া হয়েছে সাত স্তরের নিরাপত্তা ব্যবস্থা। শুক্রবার (৪ অক্টোবর) রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাও রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানেরলক্ষ্যে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।শুক্রবার সকাল থেকেই স্থানীয় পুলিশ কমিউনিটি হলে দলে-দলে আসেন নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীরা। লাল-সবুজের শাড়ি পরে আসেন তৃণমূলের আইনশঙ্খলা বাহিনীর সদস্যরা।

রংপুর সিটি করপোরেশন এলাকার এই আসনের উপনির্বাচনে৫ অক্টোবর সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত এক টানা ১৭৫টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারের ধারণা দেওয়ার জন্য আগেই সাধারণভোটারদের জন্য মক ভোটিং করা হয়েছিল। নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে নির্বাচনী এলাকা। ভোটের মাঠ সমতল। তাই ভোটারদের ভোট কেন্দ্রে আসার আহবান নির্বাচন কমিশনের।

এই আসনে মোট ভোটকেন্দ্র ১শ’ ৭৫টি, আর ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ২শ’ ২৪ জন। এই ভোটারদের রায় পেতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। এরা হচ্ছেন রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙ্গল), রিটা রহমান (ধানের শীষ), হোসেন মকবুল শাহরিয়ার (মোটরগাড়ি), শফিউল আলম (আম),তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি), কাজী মো. শহীদুল্লাহ বায়েজীদ (মাছ)। এদের মধ্যে সাদ এরশাদ জাতীয় পার্টির প্রার্থী, তাকে আওয়ামী লীগ সমর্থন দিয়েছে। রিটা রহমান

You may also like

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা: বিসিবি

বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মেটাতে আলোচনার পথ খোলা রেখেছে বিসিবি।