পদ্মা সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮৪ শতাংশ: কাদের

২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আর তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেছেন, আবরার হত্যার ইস্যুতে ঐক্যফ্রন্ট নিজেদের ঐক্য তৈরি করতে সভা ডেকেছে। বুয়েটের আন্দোলন শেষ হবার পর রাজনীতির মাঠে ঐক্যফ্রন্ট পানি ঘোলা করতে চায় বলে মনে করেন তিনি ।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের দোগাছিতে পদ্মা সেতুর সার্ভিস এরিয়া-১ এর ভিজিটরস সেন্টারে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর অগ্রগতি ৮৪শতাংশ এবং আর্থিক অগ্রগতি ৭৫.৮৪শতাংশ, প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৪শতাংশ। মন্ত্রী বলেন- মূল সেতুর ৪২পিলারের মধ্যে ৩২টি সম্পূর্ন হয়েছে বাকি ১০টির কাজ চলমান রয়েছে।

টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ককে ডিজিটাল পদ্ধতির আওতায় আনার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে সচিবালয়ে। এসময় তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেন, দেশের অনুমোদনহীন অবৈধ ডিটিএইচ সংযোগ ১৫ ডিসেম্বরের মধ্যে বন্ধ না করলে ব্যবস্থা নেয়া হবে। ক্যাবল নেটওয়ার্ক নির্ধারিত সময়সীমার মধ্যে ডিজিটাল করার নির্দেশও দেয়া হয় ক্যাবল অপারেটরদের। দেশীয় বিজ্ঞাপন বিদেশি চ্যানেলে প্রচার করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ।

 

You may also like

আর্জেন্টিনা-উরুগুয়ে ২-২ গোলে ড্র

মেসির নৈপুণ্যে উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ড্র