অভ্যন্তরীন কারনেই পদত্যাগ করেছেন বিমল বিশ্বাস

নির্বাচন নিয়ে বরিশালে দেয়া বক্তব্যের কারনে নয়, অভ্যন্তরীন কারনেই দলের সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাস পদত্যাগ করেছেন বলে উল্লেখ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেন, বিমল বিশ্বাস যে অভিযোগ তুলে ওয়ার্কার্স পার্টি থেকে অব্যাহতি নিয়েছেন, তা অযৌক্তিক। আর বিমল বিশ্বাস বলেছেন, মন্ত্রীত্বের লোভে আদর্শ জলাঞ্জলি দিয়েছেন রাশেদ খান মেনন।

বরিশালে দলের বিভাগীয় কাউন্সিলে ৩০ডিসেম্বরের নির্বাচন নিয়ে দেয়া বক্তব্যের পর অনেকটা কোনঠাসা হয়ে পড়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। এরই মধ্যে দল থেকে অব্যাহতি নিয়েছেন ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক ও পলিট ব্যুরোর সদস্য বিমল বিশ্বাস। ওয়ার্কার্স পার্টি থেকে আরো কয়েকজন নেতাকর্মীর পদত্যাগের গুঞ্জন ভাসছে বাতাসে।

এ অবস্থায় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ১৪ দল গঠন থেকে শুরু করে সকল প্রক্রিয়ায় সঙ্গী ছিলেন বিমল বিশ্বাস। তার পদত্যাগ বা বহিস্কারে ওয়ার্কার্স পার্টিতে ভাঙ্গন ধরবে না বলেও মনে করেন তিনি। আর বিমল বিশ্বাস জানিয়েছেন, শোষিত ও অবহেলিত শ্রমিক শ্রেণির মানুষের অধিকার আদায়ের রাজনীতি থেকে বিচ্যুতি ঘটেছে ওয়ার্কার্স পার্টির। সাম্প্রদায়িক রাজনীতি প্রতিরোধে ১৪দল গঠিত হলেও রাষ্ট্র ধর্ম ইসলাম থাকা ও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠায় ১৪ দলের ভুমিকা নিয়েও প্রশ্ন তোলেন বিমল বিশ্বাস।

You may also like

ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল

স্বাধীনতার ৫০ বছরের দ্বারপ্রান্তে এসে দেশ এখন গণতন্ত্রহীন