বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার পথে প্রধান বাধা সাম্প্রদায়িকতা: কাদের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে, দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, স্থানীয় সরকার নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে বিতর্ক আছে, তারপরও দলের মন্ত্রী ও এমপিদের তা মেনে চলতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডির-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রধানমন্ত্রীর সাথে ছিলেন বোন শেখ রেহানা। এরপর দলের নেতাকর্মীদের নিয়ে আরেক দফা শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি। শ্রদ্ধা জানান দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। পরে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর অনুপস্হিতিতে বাঙালির বিজয় ছিল অসম্পূর্ণ। তাঁর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে সেই বিজয় পূর্ণতা পেয়েছে।

এদিকে, তেজগাঁও এলেনবাড়িতে সড়ক ও জনপথের ভবন আধুনিকায়ন ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন ওবায়দুল কাদের। পরে তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের নিয়মের কারণে ঢাকা সিটিতে প্রচার প্রচারণায় সমান সুযোগ পাচ্ছেন না তারা। সড়কের শৃঙ্খলা ফেরাতে শুধু মুখের কথায় না, বাস্তবে তা জনগণ দেখাতে সংশ্লিষ্টদের নির্দেশও দেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সৈয়দ আব্দুল মুহিত, বাংলাভিশন,ঢাকা।

You may also like

পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর আজ

বিডিআর বিদ্রোহের ভয়াল ২৫ ফেব্রুয়ারি আজ। ২০০৯ সালের