বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের নতুন কমিটির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সফল করতে নেতা- কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা জানানোর পর তিনি যৌথ সভায় এ মন্তব্য করেন। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদকে নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।

২১তম জাতীয় সম্মেলনের পর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভা হওয়ার কথা ছিলো গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। বৈরী আবহাওয়ার কারণে সেই সভা আর হয়নি। নতুন মেয়াদে সভাপতি নির্বাচিত হওয়ার পর, একটু দেরিতে হলেও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গেলেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী হিসেবে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

এরপর ২১তম জাতীয় সম্মেলনে গঠিত দলের নতুন কেন্দ্রীয় নেতাদের নিয়ে, আওয়ামী লীগ সভাপতি হিসেবে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। সেসময় দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে একটি সংক্ষিপ্ত যৌথ সভা করেন আওয়ামী লীগ সভাপতি। সভায় শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর নাম কেউ কখনো মুছে ফেলতে পারবেনা। প্রধানমন্ত্রী বলেন, মানুষের ভাগ্য পরিবর্তনই আওয়ামী লীগের লক্ষ্য। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি কেন্দ্রীক আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের ভিড়ও ছিলো এখানে।

You may also like

পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর আজ

বিডিআর বিদ্রোহের ভয়াল ২৫ ফেব্রুয়ারি আজ। ২০০৯ সালের