কাল সমাবেশের মৌখিক অনুমতি পেল বিএনপি

শনিবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষ্যে সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিতে আবেদনের প্রেক্ষিতে মৌখিক অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। এদিকে, স্থায়ি কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বেগম জিয়ার মুক্তির জন্য আন্দোলন নতুন রূপ নেবে। তাতে সবাইকে সাহসী ভুমিকা রাখার আহ্বান জানান তিনি। ইভিএম নিয়ে যে আশংকা করা হয়েছিলো সিটি নির্বাচনে সে আশংকা শত ভাগ সত্য হয়েছে বলে দাবি করেন তিনি।

সিটি নির্বাচনের অভিজ্ঞতা বনাম ভোটের অধিকার নিয়ে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম। এতে বিএনপি নেতারা বলেন, সিটি নির্বাচনে অংশ নিয়ে কতটা লাভ হয়েছে বা ক্ষতি হয়েছে তা নিয়ে আলোচনা হয়তো করা যাবে। তবে, দল যে চাঙ্গা হয়েছে তাতে কোন সন্দেহ নেই। বিএনপির স্থায়ি কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, পুরো নির্বাচনে বিএনপি নুন্যতম আচরনবিধিও ভঙ্গ করে নি। কিন্তু আওয়ামী লীগ আচরনবিধি একটুও মানে নি।

আমীর খসরু বলেন, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পার হচ্ছে। দেশের যে গণতান্ত্রিক প্রক্রিয়া ধ্বংস করা হচ্ছে এর জন্যই সাথে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। এদিকে, বেগম জিয়ার কারাবাসের দুই বছর পুর্তিতে তার কারামুক্তি ও সুচিকিৎসা দাবি করে শাহবাগ এলাকায় লিফলেট বিতরন করেন দলের ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন। অসুস্থ বেগম জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান তিনি।

আহাম্মেদ সরোয়ার, বাংলাভিশন, ঢাকা।

You may also like

২৯ মার্চ, রবিবার ২০২০

সকাল ৮:৩০ : দিন প্রতিদিন বেলা ১১:০৫ :